Published On: Mon, Aug 26th, 2013

ই-বাণিজ্য প্রদর্শনীর প্রস্তুতি লন্ডনে

Share This
Tags

eযুক্তরাজ্য-বাংলাদেশ ‘ই-বাণিজ্য প্রদর্শনী ২০১৩’ উপলক্ষে লন্ডনের ব্রিক লেনে প্রেম প্রীতি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের প্রেস মিনিস্টার রাশেদ চৌধুরী, ট্রেড কমার্স অ্যান্ড ইনভেস্টমেন্ট বিভাগের কমার্শিয়াল কাউন্সিলর শরিফা খান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ এবং কমপিউটার জগতের কারিগরি সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল উপস্থিত ছিলেন।

এ সম্মেলনে আয়োজকেরা লন্ডনের মিডিয়া এবং সেখানে অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের প্রদর্শনীর বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন। বাংলাদেশের ই-বাণিজ্য খাতকে বিদেশে তুলে ধরা এবং দেশের ই-বাণিজ্যের প্রসারের উদ্দেশ্যে আগামী ৭-৯ সেপ্টেম্বর লন্ডনের গ্লুচেস্টার মিলিনিয়াম হোটেলে যুক্তরাজ্য-বাংলাদেশ ই-বাণিজ্য প্রদর্শনী ২০১৩ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ হাই-কমিশন লন্ডন এবং কমপিউটার জগৎ যৌথভাবে এ প্রদর্শনীর উদ্যোক্তা। তিনদিন ব্যাপী এ প্রদর্শনীতে ৪০টিরও বেশি ই-বাণিজ্য প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা দর্শনার্থীদের সামনে উপস্থাপন করবে।

শুধু প্রদর্শনী নয়, বাংলাদেশের ই-বাণিজ্য নিয়ে চারটি সেমিনারও অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ও লন্ডনের ই-বাণিজ্য বিশেষজ্ঞরা এ সেমিনারে উপস্থিত থাকবেন। এ ছাড়াও বাংলাদেশ এবং লন্ডনের ই-বাণিজ্য প্রতিষ্ঠানগুলোকে নিয়ে একটি নেটওয়ার্কিং সেশনের আয়োজন করা হবে।

বাংলাদেশ থেকে পাঁচ জন মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা এ প্রদর্শনীতে সরাসরি উপস্থিত থাকবেন। ব্রিটেনের মন্ত্রী ও সরকারি কর্মকর্তারাও এ প্রদর্শনীর বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

Leave a comment

You must be Logged in to post comment.