Published On: Tue, Jun 18th, 2013

মেয়েদের ফ্যাশনেবল হেয়ার কাট

Share This
Tags

চুলের সৌন্দর্যে সবসময়ই সচেতন ছিলেন বাঙালি নারীরা। সময় যত এগোচ্ছে এক্ষেত্রে আরও ফ্যাশনেবল হয়ে উঠেছেন তারা। এখন মেয়েরা তাদের চুলের সৌন্দর্য নানা ভাবে ফুটিয়ে তুলতে বিভিন্ন ভাবে তা কেটে থাকেন।

index সবাই জানে, চুলের কাটের ওপর মানুষের ব্যাক্তিত্ব নির্ভর করে। বিশেষ করে নারীদের চুলের বাহারি কাটে তার সৌন্দর্য ফুটে ওঠে। তাই মেয়েদের হেয়ার কাটের সময় কিছু কিছু জিনিস অবশ্যই খেয়াল রাখতে হয়।

মূলত হেয়ার কাট দেওয়ার সময় খেয়াল রাখতে হবে কোন ধরনের কাট চুল, চেহারার আকৃতি ও বয়সের সঙ্গে মানাচ্ছে। তবে সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদল হয় হেয়ার কাট। তাই কাট দেওয়ার ক্ষেত্রে সময়োপযোগী ফ্যাশনটিই বেছে নেওয়া দরকার। বর্তমানে ভলিউম, ইমো, স্টেপ লেয়ার, ব্যাঙ্গস কাটই বেশি চলছে।

যাদের চুল কোকড়ানো তারা মনে করেন, তাদের চুলে কোনো কাট দেওয়ার নেই। হালকা কোকড়ানো যাদের চুল তারা ভলিউম কাট দিতে পারেন। লম্বাটে-পাতলা চেহারার নারীদেরকে ইমো কাটে দারুন মানিয়ে যায়।

যাদের চুল সিল্কি, তাদের সব ধরনের কাটেই মানিয়ে যায়। সবচেয়ে ভাল মানায় স্টেপ লেয়ার কাটে। এছাড়া সামনে ব্যাঙ্গস কাট পেছনে লং লেয়ার দিলে ভালো লাগে।

লম্বা চুলের মেয়েদের জন্য রয়েছে ভলিউম লেয়ার, লং স্টেপ, লেয়ার স্টেপ। ছোট চুলের মেয়েদের জন্য রয়েছে গ্রাজুয়েট কাট।

সবচেয়ে সহজ-সরল কাট হচ্ছে চুল সমান করে কাটা। এই কাট সব বয়সী মানুষকে সহজে মানিয়ে যায়। তবে চুল কাটার সময় চুলের ধরণ ও চেহারার সঙ্গে যেনো মানিয়ে যায় এমন কাট দেওয়া উচিত।

খেয়াল রাখতে হবে, চুল কাটার সময় তা অল্প অল্প করে কাটা উচিত। কারণ কাট যদি চেহারার সঙ্গে মানিয়ে যায়, তাহলে চুলের কাটের স্থায়ী রূপ দেওয়া যায়।

চুলের কাটের উপর যত্নটা নির্ভর করে। চুলের কাট যেমন হবে সেই ধরণ অনুযায়ি চুলের যত্ন নিলে চুল দেখতে ভাল লাগবে। চুলের কাটের ধরণ অনুযায়ি যত্ন না নিলে কাট দেখতে বেমানান লাগবে।

 

 

 

 

Leave a comment

You must be Logged in to post comment.