Published On: Sat, Aug 3rd, 2013

১১ আগস্ট শক্তি বৃদ্ধির লক্ষ্যে মহাজোটের বৈঠক

Share This
Tags

indexশরিক বৃদ্ধি করে জোটের শক্তি কিভাবে বাড়ানো যায় এ বিষয়ে বৈঠক করেছে ১৪ দল। নিবন্ধন বাতিলের পর সারা দেশে জামায়াত-শিবিরের নৈরাজ্য মোকাবেলায় কর্মকৌশল নির্ধারণী আলোচনাও হয়েছে এই বৈঠকে। এসব করণীয় নির্ধারণে আগামী ১১ আগস্ট ১৪ দলের আনুষ্ঠানিক বৈঠকের দিন ঠিক করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে খবরটি জানা গেছে।

 

শুক্রবার রাতে আওয়ামী লীগ সভনেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়।

 

অনানুষ্ঠানিক এ বৈঠকে উপস্থিত ছিলেন- ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম, ন্যাপের শহীদুল্লাহ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এবং উপ দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস।

 

বৈঠক প্রসঙ্গে খালিদ মাহমুদ চৌধুরী ঢাকাবিডি24 বলেন, ‘দেশের সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আমরা আলোচনায় বসেছিলাম। এই আলোচনায় জোট সম্প্রসারণসহ জামায়াত-শিবিরের নৈরাজ্য মোকাবেলায় করণীয় কী সে বিষয়ে আলোচনা হয়েছে।’

 

বৈঠক সূত্রে জানা যায়, ১৪ দলের এই বৈঠকে নির্বাচনের আগে জোট সম্প্রসারণের বিষয়ে জোর দেন ১৪ দলের শরিকরা। এ সময় তারা মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে একই প্লাটফর্মে নিয়ে আসার দাবিও জানান।

 

উল্লেখ্য, এর আগে সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের বাসায় জোট সম্প্রসারণ নিয়ে আলোচনা করেন রাশেদ খান মেনন। নির্বাচনের আগে জোট বাড়ানোর চিন্তা ১৪ দলের মধ্যে অনেক দিন থেকেই চলছে।

 

 

এছাড়া জামায়াতের নিবন্ধন বাতিলে সারা দেশে জামায়াত-শিবির নাশকতা চালানোর পরিকল্পনা করছে এ ব্যাপারে ১৪ দলকে সতর্ক হয়ে মাঠে থাকার কথাও উল্লেখ করা হয় বৈঠকে।

 

এই পরিকল্পনার অংশ হিসেবে ঈদের পর সারা দেশে শক্তভাবে মাঠে নামতে যাচ্ছে ১৪ দল। এ বিষয়ে আনুষ্ঠানিক বৈঠক হবে ১১ আগস্ট।

Leave a comment

You must be Logged in to post comment.