Published On: Sat, Jun 14th, 2014

স্পেনের লজ্জাজনক পরাজয়

Share This
Tags

Spain v Netherlands: Group B - 2014 FIFA World Cup Brazilব্রাজিল বিশ্বকাপের তৃতীয় ম্যাচে যা ঘটলো তাকে মোটামুটি অঘটনই বলা যায়। গতবারের চ্যাম্পিয়ন স্পেনকে ৫-১ গোলে পরাজিত করেছে হল্যান্ড! এই জয়ের মাধ্যমে যেন ২০১০ ফিফা বিশ্বকাপের ফাইনালে স্পেনের কাছে পরাজিত প্রতিশোধ নিল ডাচরা।

ব্রাজিল বিশ্বকাপের ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে অ্যারেনা ফন্তে নোভাতে শুক্রবার মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও স্পেন। বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ২টায় ম্যাচটি শুরু হয়।
প্রথমার্ধে জাবি আলোনসোর সফল পেনাল্টিতে নেদারল্যান্ডসের বিপক্ষে লিড নেয় স্পেন। ডি বক্সের ভিতরে দিয়াগো কস্তাকে ফাউল করায় ২৭ মিনিটে পেনাল্টি পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

তবে প্রথমার্ধেই সেই গোল শোধ দেয় নেদারল্যান্ডস। ৪৪ মিনিটে রবিন ফন পার্সির অসাধারণ গোলে সমতায় ফিরে তারা। ডালে ব্লিন্ডের ক্রস থেকে উড়ন্ত হেডে গোল করেন পার্সি।
দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আরিয়েন রোবেন গোল করে নেদারল্যান্ডসকে লিড এনে দেন । এরপর ৬৪ মিনিটে ফ্রি কিক থেকে বল পেয়ে হেড দিয়ে গোল করেন স্টেফান ডা ভ্রেই। এটি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল।

৮ মিনিটের ব্যবধানে চতুর্থ গোলের দেখা পায় নেদারল্যান্ডস। গোলদাতা রবিন ফন পার্সি। অসারধণ দক্ষতায় ইকার ক্যাসিয়াসকে বোকা বানান তিনি। ৮০ মিনিটে পার্সিকে মাঠ থেকে উঠিয়ে নেন ডাচ কোচ ভ্যান গাল।

পরের মিনিটেই স্পেনের পুরো ডিফেন্সকে বোকা বানিয়ে গোল আদায় করেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা রোবেন।
ম্যাচের শেষ ১০ মিনিটে কয়েকটি গোল করার সুযোগ তৈরি করেছিল ডাচ স্ট্রাইকারা। তবে ইকার ক্যাসিয়াসের দক্ষতায় বেঁচে যায় স্পেন।

Leave a comment

You must be Logged in to post comment.