Published On: Sat, Apr 27th, 2013

সাভারে নিহতের সংখ্যা বেড়ে ৩৯৮,হস্তান্তর ৩৯১

Share This
Tags

03সাভারের রানা প্লাজায় দুর্ঘটনায় ধসে পড়া ভবন থেকে ৩৯৮টি  মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ৪র্থ দিনের মতো চলছে উদ্ধার কাজ। আরও বাড়তে পারে মৃতের সংখ্যা। উদ্ধার কাজ সারারাত চলেছে; অবিরাম চলছে এখনও।  তবে রাতে উদ্ধার কাজ চালাতে কিছুটা সমস্যায় পরতে হয় উদ্ধার কর্মীদের। এপযর্ন্ত ৩৩২ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ৩৯১ টি মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রায় ২৪০৯ জনকে জীবিত উদ্ধার Ohio Department of Public Safety-approved how much is drivers ed arelisted online according to county. করা হলেও এখনও আটকে আছে অনেকেই। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে শেষ অবধি উদ্ধার কাজ চলবে বলে জানা গেছে।

এদিকে গত কাল বাদ জুমা সারাদেশে সাভারে রানা প্ল­াজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মসজিদে বিশেষ দোয়া ও উপসনালয় সমূহে প্রাথনার করা হয় ।
কাল ধসে পড়া ভবন থেকে আরও জীবিত ২২/২৫ জনের সন্ধান পেয়েছে উদ্ধারকারীরা। এর ভেতর ১৫জনকে ইতোমধ্যেই উদ্ধার করা হয়েছে। উদ্ধার কর্মীরা আশা করছেন  বের করে আনা সম্ভব হবে।

অক্সিজেন, পানি ও শুকনো খাবারের পাশাপাশি দরকার বস্ত্রের। অন্ধকার ধ্বংস্তুপের ভিতরে যেখানে একেবারে বাতাস পৌঁছতে পারছে না। সেইসব স্থানে যারা জীবিত আছেন বা ছিলেন অতিরিক্ত তাপমাত্রার কারণে শরীরে কাপড় রাখেন নি। অনেক মৃতদেহ উদ্ধার করা হচ্ছে নগ্ন অবস্থায়। এদের ঢেকে দেয়ার জন্য সেখানে কাপড় ও বস্ত্র দরকার। উদ্ধারকর্মীরা কাপড়এর আহবান জানাচ্ছেন। এছাড়া এমনকিছু মৃতদেহ উদ্ধার করা হচ্ছে যেগুলোর দিকে তাকানোও সম্ভব নয়।

এখনো বের হচ্ছে জীবিত মানুষ, চলছে রুদ্ধশ্বাস উদ্ধার তৎপরতা

Leave a comment

You must be Logged in to post comment.