Published On: Wed, Apr 24th, 2013

সাভারে ধসে পড়েছে ৮ তলা ভবন, নিহত ১২৪

Share This
Tags

savarঢাকার সাভার বাজার জামতলা বাস স্ট্যান্ডের কাছে আট  তলা ভবন রানা প্লাজা ধসে কমপক্ষে ১২৪ জন নিহত হওয়ার খবর পোওয়া গেছে।এসময় ভবনটি ধসে আরও দুটি ভবনের উপর পড়ে। এতে ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে। বুধবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, ভবনটি ধসে আশপাশের ৪-৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া এর ৪-৫ তলায় পোশাক কারখানা রয়েছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, খবর পেয়ে উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গেছে।

জামতলায় অবস্থিত রানা প্লাজা নামের ওই ভবনে গার্মেন্টসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জি। তিনি আরও জানান, বহু মানুষ ভবনের ভেতরে আটকা পড়েছেন।

ভবনের নিচের দুই তলা মার্কেট হলেও বাকি তলাগুলোতে পোশাক কারখানা রয়েছে বলে স্থানীয়রা জানান।

সাভার মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, বুধবার সকালে নয়তলা ভবনটির পেছনের অংশ হঠাৎ ধসে পড়তে শুরু করে।  এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, মঙ্গলবার ফাটল দেখা দেয়ার পরপরই ওই ভবনে থাকা চারটি গার্মেন্ট কারখানা ও ব্যাংক বন্ধ করে দেয়া হয়েছিল। তবে বুধবার সকালে শ্রমিকরা আবারও কারখানায় গিয়েছিলেন বলে তারা জানতে পেরেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে।  আহত অবস্থায় বেশ কয়েকজনকে ঘটনাস্থল থেকে সরিয়ে নিতে দেখা গেছে

Leave a comment

You must be Logged in to post comment.