Published On: Thu, Jan 16th, 2014

রেখা-অমিতাভ ৩৩ বছর পর …

Share This
Tags
amitabh-rekhaএকসময়ের  বলিউডের তুমুল জনপ্রিয় তারকা জুটি অমিতাভ বচ্চন ও রেখা দীর্ঘ ৩৩ বছরের স্নায়ু যুদ্ধের অবসান ঘটালেন ।  মঙ্গলবার মুম্বাইয়ে আয়োজিত স্ক্রিন পুরস্কার প্রদান অনুষ্ঠানে হাজির হয়েছিলেন অমিতাভ, জয়া ও রেখা। সেখানেই  রেখার সঙ্গে সৌজন্যতা বিনিময় করেছেন অমিতাভ ও স্ত্রী জয়া বচ্চন।
সর্বশেষ ১৯৮১ সালে মুক্তি পায় অমিতাভ, রেখা ও জয়া অভিনীত ত্রিভুজ প্রেমের ছবি ‘সিলসিলা’। কিন্তু সেটাই শেষ। আর কোনো ছবিতে তাঁদের একসঙ্গে দেখা যায়নি। রেখাকে এড়িয়ে চলা যেন বচ্চনের জীবনের স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছিল।
আকস্মিকভাবেই  এই দূরত্ব কমে যায়। গত ১৪ জানুয়ারি মঙ্গলবার মুম্বাইয়ে আয়োজিত স্ক্রিন পুরস্কার প্রদান অনুষ্ঠানে হাজির হয়েছিলেন অমিতাভ, জয়া ও রেখা। অনুষ্ঠানের একপর্যায়ে হঠাৎ করেই মঞ্চের সামনে রেখার আসনের কাছে এগিয়ে যান অমিতাভ। মিষ্টি হেসে রেখাকে নমস্কার জানিয়ে কুশল বিনিময় করেন অমিতাভ। রেখার সঙ্গে সৌজন্য বিনিময় করেন  জয়া বচ্চনও। করমর্দন করার সময় ক্যামেরাবন্দিও হয়েছেন রেখা ও জয়া।
প্রসঙ্গত, ১৯৭৬ সালে মুক্তি পাওয়া ‘দো আনজানে’ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেন অমিতাভ বচ্চন ও রেখা।  একসঙ্গে কাজ করতে গিয়ে রেখার প্রেমে পড়ে যান বিবাহিত অমিতাভ এবং দিন দিন তাঁদের ঘনিষ্ঠতা বাড়তে থাকে। রেখার সঙ্গে প্রেমের খবর চাউর হওয়ার তিন বছর আগে বলিউডের আরেক অভিনেত্রী জয়া ভাদুড়িকে বিয়ে করেছিলেন অমিতাভ।

Leave a comment

You must be Logged in to post comment.