Published On: Sun, Mar 15th, 2015

রাষ্ট্রপতি দেশে ফিরেছেন

Share This
Tags

image_198921.5

রাষ্ট্রপতি আবদুল হামিদ লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে  দেশে ফিরেছেন। রাষ্ট্রপতির প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে সরকারি সংবাদ সংস্থা বাসস জানায়, রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট আজ রবিবার সকাল ১০টা ২০ মিনিটে  ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।  কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এছাড়া কূটনৈতিক কোরের ডিন শায়ের মোহাম্মদ, ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট গিবসন, তিন বাহিনীর প্রধানসহ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন। চিকিৎসার জন্য গত ৬ মার্চ আটদিনের সফরে লন্ডন যান আবদুল হামিদ। চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য এটি রাষ্ট্রপতির দ্বিতীয় লন্ডন সফর। এর আগে গত বছরের অগাস্টে লন্ডন গিয়েছিলেন তিনি।

৭২ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে চোখের গ্লুকোমার সমস্যায় ভুগছেন। স্পিকারের দায়িত্বে থাকার সময় চিকিৎসার জন্য তিনি নিয়মিত সিঙ্গাপুরে যেতেন। ২০১৩ সালের এপ্রিলে রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পরও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন আবদুল হামিদ। সর্বশেষ গত বছরের নভেম্বরে সিঙ্গাপুর যান তিনি।

Leave a comment

You must be Logged in to post comment.