Published On: Thu, Jul 24th, 2014

মেয়েদের যৌন শক্তি বাড়ায় আপেল খেলে

Share This
Tags

indexপ্রতিদিন একটি করে আপেল খেলে ডাক্তারের কাছে যেতে হয় না-এ কথা যেমন সত্য, ঠিক তেমনি মহিলারা যদি দিনে একটি আপেল খেতে পারেন, সেক্ষেত্রে তারা যৌন আনন্দ বেশি উপভোগ করতে পারবেন।
এক গবেষণায় দেখা গেছে, স্বাস্থ্যবতী মহিলারা প্রতিদিন একটা করে আপেল খেলে তাদের যৌন ক্ষমতা বেড়ে যায়। আপেলে পলিফেনলস এবং অ্যান্টি অক্সিডেন্ট আছে যা জননেন্দ্রিয়র মধ্যে রক্ত প্রবাহকে উত্তেজিত করে তোলে।
ফলশ্রুতিস্বরুপ মহিলারা যৌন আনন্দ বেশি উপভোগ করতে পারেন। এই সিধান্তে আসতে গিয়ে গবেষকরা ৭৩১ জন ১৮ থেকে ৪৩ বছর বয়সি স্বাস্থ্যবতী ইটালিয়ন মহিলার উপর সমীক্ষা চালিয়েছেন। সমীক্ষায় অংশগ্রহণকারী মহিলাদের কাছ থেকে ফিমেল সেক্সুয়াল ইনডেস্ক সমন্ধে অসংখ্য তথ্য উঠে এসেছে।
যেখানে মহিলাদের মধ্যে অবস্থিত স্বাভাবিক যৌনক্ষমতা এবং সেটার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া গেছে।
গবেষকরা দেখেছেন, যে মহিলারা দিনে একটা থেকে দুটো আপেল খান তাদের যৌন ক্ষমতা খুবই ভালো থাকে। আপেলের মধ্যে প্লরিডজিন বা ফিটোএস্ট্রাজেন থাকে। এই উপদানটি এসট্রাডিওলের সমতুল্য। এসট্রাডিওল হচ্ছে মহিলাদের দেহে উপস্থিত সেক্স হরমোন,যা মহিলাদের যৌন ক্ষমতা বাড়িয়ে দেয়।
এই সমীক্ষার ফলাফল হাফিংটন পোস্ট জানিয়েছে। জারনাল আরকাইভজ অব গাইনোকোলজি অ্যান্ড অবস্টোট্রিকসে প্রকাশিত হয়েছে এই গবেষণা প্রতিবেদনটি।

 

Leave a comment

You must be Logged in to post comment.