Published On: Tue, Jan 20th, 2015

বুধবার ও বৃহস্পতিবার হরতাল

Share This
Tags

hartal

আগামী বুধবার ও বৃহস্পতিবার রাজধানীসহ ঢাকা বিভাগে এবং খুলনা মহানগরীসহ খুলনা বিভাগে হরতালের ডাক দিয়েছে বিএনপি। বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এই হরতাল কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের, গ্রেপ্তার ও নির্যাতনের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তি দাবি ও মামলা প্রত্যাহারের দাবিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেছে দলটি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকা দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধের মধ্যেই রাজধানীসহ ঢাকা বিভাগের ১৭ জেলা এবং খুলনা মহানগরীসহ ওই বিভাগের ১০ জেলার নেতা-কর্মীরা এ হরতাল কর্মসূচি পালন করবেন। ওই দুই দিন ঢাকা ও খুলনা বিভাগে হরতাল ঘোষণার বিষয়টি জানিয়েছেন বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।
রিজভী বলেন, যৌথ বাহিনী সারা দেশে অভিযানের নামে ছাত্রদল নেতা-কর্মীদের ওপর নির্মম অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। গত কয়েক দিন ছাত্রদলের কয়েকজনকে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। টানা অবরোধ কর্মসূচির পাশাপাশি এই হরতাল চলবে বলে উল্লেখ করেন রিজভী। রিজভী এই দুই বিভাগের নেতা-কর্মীদের শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান।

Leave a comment

You must be Logged in to post comment.