Published On: Thu, Jun 27th, 2013

“বিচারের বাণী নিভৃতে কাঁদে” – বেগম খালেদা জিয়া

Share This
Tags

khaleda-zia-single3বিএনপি চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া মন্তব্য করেছেন, এদেশে এখন বিচারের বাণী নিরবে নিভৃতে কাঁদে।

জাতিসংঘ ঘোষিত ২৬ জুন আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।
বানীতে তিনি আরো বলেন, “সরকারের অগণতান্ত্রিক ও অসহিঞ্চু আচরণের প্রতিবাদ করতে গেলেই লেলিয়ে দেয়া হয় তাদের নিজস্ব পেটোয়া বাহিনী। এই সরকারের পোষ্য সন্ত্রাসীদের হাতে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ভয়াবহভাবে নির্যাতিত হচ্ছে।”

দেশের ধর্মপ্রাণ আলেম ওলামাদেরও নৃশংসভাবে হত্যা করা হয়েছে এমন মন্তব্য করে খালেদা জিয়া বলেন, “মানুষ আদালতের কাছেও কোন ন্যায় বিচার পাচ্ছে না। সরকার স্বীয় স্বার্থে আদালতকে ব্যবহার করছে।”

খালেদা জিয়া আরো বলেন, “সারা বিশ্ব আজ যান্ত্রিক সভ্যতায় এগিয়ে গেলেও মানবিক সভ্যতা বেশীদুর এগুতে পারেনি। বাংলাদেশেও এখন ভয়াবহ দুঃশাসন চলছে।”

বিএনপি চেয়ারপার্সন বলেন, “বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পরে বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মী গুম, অপহরণ ও গুপ্তহত্যার শিকার হয়েছে। শুধু তাই নয়, এ বছরের শুরুর দিকে বর্তমান সরকার চরম দমনমূলক নীতি অবলম্বন করে ব্যাপক গণহত্যা চালিয়েছে।”

সাংবাদিক হত্যা এবং অসংখ্য সাংবাদিককে নিষ্ঠুরভাবে নির্যাতন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, “মত প্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেয়া হয়েছে যাতে বিরোধীদের কণ্ঠ শোনা না যায়।”

বাণীতে বিরোধী দলীয় এ নেতা জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল নির্যাতিত মানুষকে সহমর্মিতা জ্ঞাপন করেন। পাশাপাশি মানবিকবোধে উদ্বুদ্ধ বিশ্বের সকল গণতন্ত্রকামী মানুষের ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই নিষ্ঠুর নির্যাতনকারী মহল ও স্বৈরশাসককে পরাস্ত করা সম্ভব বলে মনে করেন তিনি।

Leave a comment

You must be Logged in to post comment.