Published On: Wed, Aug 28th, 2013

প্রধানমন্ত্রী ক্ষমতা হারিয়ে খেলার মাঠে

Share This
Tags

7f3d528ecb59525ae641ddcb12f6d1b8_XLকয়েক মাস আগেও তিনি ছিলেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী। দেশবাসীর বিক্ষোভের মুখে ছাড়তে হয়েছে সরকার  প্রধানের পদটি। তারপরও দমে যাননি তিনি। ব্যস্ত হয়ে পড়েছেন ফুটবল নিয়ে।

খেলা শুরু করেছেন বুলগেরিয়ার দ্বিতীয় বিভাগের লিগে। বোইকো বরিসভ। দেশটির সবচেয়ে বেশি বয়সী পেশাদার ফুটবলারের নতুন রেকর্ডও গড়েছেন তিনি।

রোববার ভিটোশা বিসট্রিটসার জার্সি গায়ে মাঠে নেমেছিলেন বরিসভ। খেলেছেন দীর্ঘ ৫৪ মিনিট। গায়ে ছিল ১৩ নম্বর জার্সি। খেলেছেন আক্রমণভাগে। অবশ্য ম্যাচটি গোলশূন্য ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে।

খেলায় তার উল্লেখযোগ্য কোনো সাফল্য না থাকলেওতার পায়ে বল গেলেই স্টেডিয়ামপূর্ণ দর্শক হর্ষধ্বনিতে ফেটে পড়েছে। তিনি শখের বশেই মাঠে নেমেছিলেন নাকি সত্যিই খেলে যেতে চান পেশাদারি ফুটবল, সেটা অবশ্য এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে ফুটবলার হিসেবে বুলগেরিয়ায় বেশ ভালোই জনপ্রিয়তা রয়েছে তার।

এর আগে ২০১১ সালে দর্শকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন। পেছনে ফেলেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার দিমিত্রি বারবাতোভকে।

২০০৯ সালের জুলাইয়ে বুলগেরিয়ার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন বরিসভ। নাগরিকদের বিক্ষোভের মুখে সরে দাঁড়িয়েছেন এ বছরের মার্চে। এর আগে ২০০৫ থেকে ২০০৯ সাল পর্যন্ত বুলগেরিয়ার সবচেয়ে বড় শহর সোফিয়ার মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই রাজনীতিবিদ।

 

Leave a comment

You must be Logged in to post comment.