Published On: Sat, Jun 22nd, 2013

টেনিস র‍্যাঙ্কিং; ৪ থেকে ৫ নাদাল, ২ থেকে ৩ শারাপোভা

Share This
Tags

Rafael-Nadal_Madrid-Openফ্রেঞ্চ ওপেনের এবারের শিরোপাটি জিতে ঠিক যেন প্যারিসের আইফেল টাওয়ারের সমউচ্চতায় অধিষ্ঠিত হয়েছেন রাফায়েল নাদাল। একই গ্র্যান্ড স্ল্যামের আটটি শিরোপা হাতে নেওয়ার মত দুর্লভ অর্জন শুধু তারই। তবুও এই বিশাল কৃতিত্বের পরও এটিপি র‍্যাঙ্কিংয়ে নিজের অবস্থানের অবতনি দেখতে হল তাকে।

এটিপির র‍্যাঙ্কিংয়ে চার থেকে পাঁচে নেমে গেছেন স্প্যানিশ এই তারকা। আর সবচেয়ে বড় ব্যাপার হল- রোলাঁ গাঁরোয় যাকে হারিয়ে শিরোপা জিতলেন নাদাল, সেই ডেভিড ফেরারই চলে গেলেন নাদালের আগের অবস্থানে।

ফ্রেঞ্চ ওপেনের গত বছরের শিরোপাটা ধরে রাখতে পারায় নাদালের র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি। তবে, প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে ওঠায় বেশ কিছু পয়েন্ট যোগ হয়েছে ফেরারের নামের পাশে।

এদিকে, এই র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছেন নোভাক জোকোভিচ। আর দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছেন যথাক্রমে এন্ডি মারে ও রজার ফেদেরার।

অন্যদিকে, মেয়েদের টেনিসে ডব্লিউটিএ র‍্যাঙ্কিংয়ে নিজের শীর্ষ স্থান পাকাপোক্ত করে নিয়েছেন ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। আর দ্বিতীয় অবস্থানটি ভিক্টোরিয়া আজারেঙ্কাকে ছেড়ে দিয়েছেন ফ্রেঞ্চ ওপেন রানারআপ মারিয়া শারাপোভা। ফলে তিন নাম্বারে আছেন রাশিয়ান টেনিস সুন্দরী।

Leave a comment

You must be Logged in to post comment.