Published On: Wed, Mar 12th, 2014

চট্টগ্রামে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ৪

Share This
Tags
11-03-14-Ctg_Train-Accident-Dead-1-960x300চট্টগ্রাম নগরীর চান্দগাঁও বাহির সিগন্যালে গতকাল (মঙ্গলবার) সকালে ট্রেন-মিনিবাসের সংঘর্ষে চার নারী শ্রমিক নিহত এবং আরও বিশ জন আহত হয়েছেন। কালুরঘাট শিল্প এলাকার বেইজ টেক্সটাইল গার্মেন্টেসের শ্রমিকবাহি মিনিবাসটি দ্রুতগতিতে লেভেল ক্রসিংয়ে উঠে পড়তেই বাসের ইঞ্জিন বিকল হয়ে যায়। আর ততক্ষণে দোহাজারী থেকে চট্টগ্রাম স্টেশন অভিমুখী লোকাল ট্রেনটি বাসটিকে প্রচ- ধাক্কা দেয়। ধাক্কায় ত্রিশজন যাত্রীসহ বাসটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনাস্থলেই মারা যান চার শ্রমিক।
ওই লেভেল ক্রসিংটি রেলের অনুমোদিত এবং এ-ক্যাটাগরির লেভেল ক্রসিং হলেও সেখানে নেই কোন গেটম্যান। দীর্ঘ তিন বছর থেকে অরক্ষিত ওই ক্রসিং। জালানি হাট স্টেশনের অদূরে এই দুুর্ঘটনা ঘটলেও কর্মস্থলে ছিলেন না স্টেশন ম্যানেজার নেজাম উদ্দিন। দুর্ঘটনার কয়েক ঘণ্টা পরেও তিনি সেখানে যাননি।
ট্রেনটিকে সিগন্যাল দিয়ে ওই এলাকা অতিক্রম করার সংকেত দেয়ার দায়িত্ব ছিল টিটু কান্তি দাশের, তিনিও কর্মস্থলে অনুপস্থিত ছিলেন কোন কথাবার্তা ছাড়া। দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর ওই দু’জনকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি করেছে রেল কর্তৃপক্ষ।

Leave a comment

You must be Logged in to post comment.