Published On: Sun, Jun 22nd, 2014

ঘানা – জার্মানি ম্যাচ ড্র

Share This
Tags

Germany-vs-Ghana-2014-World-Cup-Group-G-Football-Match-Wallpaperতিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের রুখে দিলো ব্লাক স্টারসরা। খেলার দ্বিতীয়ার্ধে দু’দলই দুটি করে গোল করে। ফলাফল খেলা ২-২ গোলে সমতায় থেকে গেলো।

দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই ৭১ মিনিটে দলকে সমতায় ফেরান জার্মানির তারকা খেলোয়াড় মিরোস্লাভ ক্লোসা (১১)।

এর আগে দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন মারিও গোটজে (১৯)। এরপর পাল্টা আক্রমণে ঘানার ৫৪ মিনিটে আন্ড্রে আইউ হেড থেকে চমৎকার এক গোল করে দলকে সমতায় ফেরান। আগের গোলের রেশ কাটতে না কাটতেই ৬৩ মিনিটে দুর্দান্ত আরেকটি গোল করে দলকে এগিয়ে নেন ঘানার আসামোয় গায়ান (৩)।

ব্রাজিলের ফোর্তালেজা মাঠে রাত ১টায় দু’দল মুখোমুখি হয়।

এ গোলের ফলে বিশ্বকাপে ব্রাজিলের সাবেক তারকা খেলোয়াড় রোনাল্ডোর সঙ্গেও ১৫-১৫ গোলের সমতা হলো ক্লোসার।

এর আগে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রথমার্ধে গোলের স্বাদ পেতে দেয়নি ঘানা।প্রথমার্ধে ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল ঘানার। আতশুর জোড়ালো শট ঠেকিয়ে দেন জার্মানির গোল রক্ষক ম্যানুয়েল ন্যূয়ের।

২১ মিনিটে গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন আগের ম্যাচের হ্যাটট্রিকম্যান থমাস মুলার। ওজিলের ক্রস থেকে গোলবারের সামনে বল পেলে নিজের পায়েই বল জড়িয়ে গোলের দেখা পান নি মুলার।

৩০ মিনিটের মাথায় ঘানার মুনতারির একটি শট অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দলকে রক্ষা করেন চীনের প্রাচীর হয়ে থাকা জার্মানির গোলরক্ষক ন্যূয়ের।

ম্যাচের ৪১ মিনিটে মুলারের আরেকটি শট ব্যর্থ হলে গোলশূন্য শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে জার্মানি ৪-০ গোলে পর্তুগালকে হারিয়েছিল। আর যুক্তরাষ্ট্রের কাছে ২-১ গোলে হেরেছিল ঘানা।

Leave a comment

You must be Logged in to post comment.