Published On: Fri, Apr 3rd, 2015

ই-ক্যাব এর ই-কমার্স মাস

Share This
Tags

 ডেস্ক রিপোর্ট – dhakabd2411081355_1610678632501462_3782881594596983687_n

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এপ্রিল মাসকে ই-কমার্স মাস হিসেবে পালন করছে । ৭ এপ্রিল ই-কমার্স দিবস পালনের উদ্যোগও নিয়েছে সংগঠনটি। বাংলা নববর্ষকে কেন্দ্র করে দেশের সাধারণ মানুষকে অনলাইনে কেনাকাটায় উৎসাহিত করতেই ই-ক্যাবের এই আয়োজন করা হয়েছে ।

বাংলা নববর্ষ বাংলাদেশের মানুষের প্রাণের উৎসব। এ সময়ে অনেকে কেনাকাটা করেন। অনলাইনে ক্রেতাদের উৎসাহিত করতে ই-ক্যাবের সদস্য ই-কমার্স প্রতিষ্ঠানগুলো এ মাসে বিশেষ মূল্য ছাড় দিচ্ছে। একই সঙ্গে মাসব্যাপী সেমিনার, কর্মশালা, ই-কমার্স আড্ডা, গোলটেবিল আলোচনা ইত্যাদি আয়োজন থাকছে।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রেসিডেন্ট রাজিব আহমেদ এর ফেসবুক এর পেজ থেকে একটি আহবান আমরা তুলে ধরছি

” সারা এপ্রিল জুড়ে ই-কমার্স মাস পালন করবো আমরা। একটা ব্যনার তৈরি হচ্ছে আমাদের মেম্বার ওয়েবসাইট গুলোর জন্য, ফেইসবুক পেইজ ও প্রোফাইলের জন্য। গত ৬ মাস ধরে আমি নিজে প্রতিদিন জেগে থাকার প্রতিটি ঘণ্টা কষ্ট করেছি আপনাদের জন্য। ই-ক্যাব আজকে অনেক বড় না হলেও আপনারা অনেকে একত্রিত হয়েছেন। বাংলাদেশের ই-কমার্স এর সেরা প্লাটফর্ম আমরা। এখন সময় এসেছে দেশের সবাইকে জানানোর যে আগামি দিনের ব্যবসা মানেই ই-কমার্স।
তাই চলুন এই ই-কমার্স মাসে আমরা অনেক কিছু করি। কিছু বিষয়ে সাহায্য চাই ও দৃষ্টি আকর্ষণ করছিঃ
১। আমরা ই-ক্যাব থেকে সব মেম্বারদের আহ্বান জানাচ্ছি মাস ব্যপি একটা স্পেশাল ডিস্কাউন্ট দিতে। যারা যা ডিস্কাউন্ট দেবেন তা আমাকে জানান, আমি পোস্ট করে দেব গ্রুপে।
২। আমরা একটা নিউজলেটার ছাপাতে যাচ্ছি ৪ পৃষ্ঠার (ট্যাবলয়েড সাইজ) এবং এখানে বিজ্ঞাপন দরকার। যারা পারবেন তারা একটু সাহায্য করেন।
৩। বেশ কিছু আড্ডা, ওয়ার্কশপ করতে যাচ্ছি। এজন্য কিছু স্পন্সর দরকার। অনেকেই এসব ব্যপারে আমার সঙ্গে যোগাযোগ করেছেন আগে। এখন এই পোস্টে কমেন্ট করুন।
৪। ৭ এপ্রিল ই-কমার্স দিবস এবং সেদিন বড় করে একটা ডিনার পার্টি আমরা দেব। এজন্য কিছু সাহায্য পেলে ভাল হয়। আর সেদিন ই-ক্যাবের সবাইকে চাই এক সঙ্গে।
৫। পুরো মাস ব্যপি আমাদের কিছু ভলান্টিয়ার লাগবে। একটু হাত তুলেন কারা কারা আমাদের সাহায্য করতে চান।
আমি ৬ মাস ধরে দিন রাত কাজ করে সত্যিই অসুস্থ হয়ে গেছ, চোখের নিচে কালি পড়ে গেছে না ঘুমিয়ে কম ঘুমিয়ে। তারপরও আমি চেষ্টা করে যাবো ই-ক্যাব এর সবার জন্য, আপনাদের জন্য, ই-কমার্স এর জন্য। আপনারা একটু এগিয়ে আসেন আমার জন্য। কাউকে ট্যাগ করছি না কিন্তু অনেকের থেকে সাহায্য চাইছি। আপনারা সবাই মিলে এগিয়ে আসুন, সবাইকে জানিয়ে দিন এপ্রিল মাস হল ই-কমার্স এর মাস।
দেশে বিদেশে যেখানে থাকেন চলুন এক সঙ্গে ঝাপিয়ে পড়ি আমরা।
যারা যা করতে চান দয়া করে কমেন্ট করুন।” 

সুত্র – প্রথম আলো এবং রাজিব আহমেদ

Leave a comment

You must be Logged in to post comment.