Published On: Tue, Nov 26th, 2013

অবরোধে রাজধানী ফাঁকা

Share This
Tags

image_24852.hartal empty dhaka1দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে ১৮ দলের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ সারাদেশে। আজ মঙ্গলবার অবরোধের প্রথম দিন রাজধানী ঢাকায় যাত্রীবাহী বাস, প্রাইভেট কারসহ অন্যান্য নিয়মিত যানবাহন রাস্তায় বের হয়নি বললেই চলে। রাজধানীজুড়ে হরতালের আমেজ লক্ষ্য করা গেছে। যানবাহনের অভাবে হাজার হাজার মানুষকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

অবরোধ চলাকালে রাজধানীতে কোথাও বড়ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বেশির ভাগ মার্কেট ও দোকানপাটও বন্ধ থাকতে দেখা গেছে। ঢাকার সঙ্গে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন। রাজধানীর সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল থেকে আজ সকালে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি।

এদিকে, বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। কার্যালয়ের মূল ফটকে তালা দেওয়া রয়েছে। বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অবস্থান করছেন।

প্রসঙ্গত, ‘একতরফা নির্বাচনের তফসিল’ বাতিলের দাবিতে গত সোমবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৪৮ ঘণ্টার এই অবরোধের ঘোষণা দেন। আজ ভোর ৬টা থেকে শুরু হওয়া এই অবরোধ শেষ হবে আগামী বৃহস্পতিবার ভোর ৬টায়।

Leave a comment

You must be Logged in to post comment.