Published On: Thu, Jun 20th, 2013

অনুমোদনহীন যানবাহনের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা – যোগাযোগ মন্ত্রী

Share This
Tags

রাজধানীobaydul kader1তে ফিটনেস ও লাইসেন্সবিহীন অবৈধ যানবাহনের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ফিটনেস ও লাইসেন্স বিহীন অবৈধ যানবাহন বিরুদ্ধে সরেজমিনে অভিযান শেষে তিনি এ কথা বলেন। এ সময় ২৭টি গাড়িকে বিভিন্ন মেয়াদে জরিমানা ও ৬টি গাড়িকে আটক করা হয়।

বিভিন্ন সময়ে ফিটনেসবিহীন গাড়ি ও অবৈধ গাড়ির বিরুদ্ধে অভিযান চললেও বৃহস্পতিবার আগের অভিযানের বাস্তব চিত্র পরিদর্শনে যান যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তবে এই অভিযানের খবর ছড়িয়ে পড়লে হঠাৎ করেই রাস্তায় গণপরিহনের সংখ্যা কমে যায়।

এ অভিযানকে স্বাগত জানালেও যাত্রী দুর্ভোগ কমাতে রাস্তায় অভিযান না করে গ্যারেজগুলোতে নিয়মিত অভিযান চালানোর দাবি যাত্রীদের। গাড়ির মালিকরা রাজধানীতে যাতে ভঙ্গুর ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি বের করতে না সেজন্য শিগগিরই ব্যবস্থা নেয়ার কথা জানালেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি রাস্তায় যাতে চলাচল করতে না পারে সেজন্য যুগপোযোগী আইন করার দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ)জরিপে দেখা গেছে, রাজধানীতে প্রায় এক লাখ ১৫ হাজারের মতো ফিটনেসবিহীন গাড়ি চলাচল করছে। আর ভূয়া ও লাইসেন্সবিহীন অবৈধ গাড়ির সংখ্যাও নেহাত কম নয়। আর এ সকল গাড়ির কারণে রাজধানীতে যানযটের পাশাপাশি ঘটছে দুর্ঘটনাও।

Leave a comment

You must be Logged in to post comment.