Published On: Tue, Sep 8th, 2015

১১ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রানা প্লাজা

Share This
Tags
1440488222
অবশেষ আগামী শুক্রবার, ১১ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ছবি ‘রানা প্লাজা’। শতাধিক হলে ছবিটি মুক্তি পাওয়ার কথা নিশ্চিত করেছেন ছবির পরিচালক নজরুল ইসলাম খান।
ছবির ওপর থেকে আইনি নিষেধাজ্ঞা উঠে যাওয়া প্রসঙ্গে পরিচালক নজরুল ইসলাম খান বলেন, ‘অনেক ধরনের ঝামেলা শেষ করেছি। আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আমাদের বিশ্বাস ছিল আদালত আমাদের ছবিটি আটকাবেন না। একটি ছবি মুক্তি দেওয়ার জন্য যত ধরনের প্রস্তুতি থাকতে হয়, তার সবই আমাদের নেওয়া ছিল। গতকাল ছবি প্রদর্শনের অনুমতি পাওয়ার পর হলমালিকদের পক্ষ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ হয়েছে। যেহেতু গত শুক্রবার ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল, তাই আগামী শুক্রবার ছবিটি মুক্তি পাওয়া নিয়ে আমাদের বাড়তি কোনো ঝামেলা পোহাতে হচ্ছে না। এরই মধ্যে শতাধিক হলে ছবিটি মুক্তির কথা হয়েছে।’
এর আগে গতকাল ‘রানা প্লাজা’ চলচ্চিত্র প্রদর্শনে হাইকোর্টের দেওয়া ছয় মাসের নিষেধাজ্ঞা খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
গত ২৪ আগস্ট আলোচিত রানা প্লাজা ধসের ঘটনা নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রানা প্লাজা’র প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা আরোপ করেন হাইকোর্ট। সাইমন ও পরী মণি অভিনীত চলচ্চিত্রটি ৪ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল।
২০১৩ সালে সাভার বাজারের কাছে রানা প্লাজা ধসের ১৭ দিন পর ধ্বংসস্তূপ থেকে পোশাককর্মী রেশমাকে উদ্ধারের ঘটনা নিয়ে নির্মিত হয় ‘রানা প্লাজা’ চলচ্চিত্রটি। রেশমাকে উদ্ধারের ওই ঘটনা তখন বিশ্ব গণমাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছিল। শামীম আক্তার প্রযোজিত ও নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৭ মিনিট ১৬ সেকেন্ড।

 

Leave a comment

You must be Logged in to post comment.