Published On: Tue, Nov 12th, 2013

১১/১২/১৩ বিয়ে করার জন্য দিনটা কেমন

Share This
Tags

imagesআগামী মাসের ১১ তারিখ, আর মাত্র কটা দিন বাকি। চলতি বছরের ১১ ডিসেম্বর বা ১১/১২/১৩ দিনটিকে নিয়ে ভারতের ভাবি দম্পতিদের মধ্যে এখন চলছে তীব্র উত্তেজনা। সম্প্রতি এক জরিপ চালানো হয়েছে দেশটিতে।
জরিপের ফল অনুযায়ী, ভারতের প্রায় ২ হাজার ২শ ৬৫ ভাবি দম্পতি বিয়ের জন্য চলতি বছরের ১৩ ডিসেম্বরকে উপযুক্ত সময় মনে করছেন। এই হিসেব অনুযায়ী আগামী মাসের দ্বিতীয় মঙ্গলবার বিয়ের বর্তমান হারের চেয়ে ৭শ ২২ শতাংশ বেড়ে যাবে বিয়ে প্রার্থীদের সংখ্যা।
২০১৩ সালে পরিণয় সূত্রে আবদ্ধ হওয়ার শেষ উপযুক্ত তারিখ হিসেবে তারা মনে করছেন দিনটিকে। গবেষণায় আরো দেখানো হয়েছে ২০১৪ সালের এ সময়টি বিয়ে প্রার্থীদের সংখ্যা আগের সব রেকর্ড ভঙ্গ করবে।
কিছু সৌভাগ্যের আকাঙ্খা, কিছু উত্তেজনা:
অনেকে মনে করেন, বিয়ের জন্য এ দিনটি মঙ্গলজনক। আবার অনেকে এ তারিখকে তাদের বিবাহ বার্ষিকীতে মনে রাখার জন্য সহজ হিসেবে বেছে নিচ্ছেন।
তবে ভিন্ন মত পোষণ করেন মনোবিজ্ঞানীরা। তারা মনে করেন, রোম্যান্টিক দম্পতিরা এই তারিখটি পছন্দ করছেন। কারণ এটি সচরাচর ব্যবহৃত তারিখগুলির বাইরে। এ কারণে দিনটিকে সামনে রেখে তাদের ভেতর উত্তেজনা তৈরি হয়। কেননা বিয়ে এমন একটি ঘটনা যা সারা জীবনের জন্য মানব-মানবীকে আবদ্ধ করে।
সুতরাই এখানে এমন একটি তারিখ তারা পছন্দ করতে চান যা সহজে মনে রাখা যায় এবং শুভ দিন হিসেবে বিবেচিত হয়। আর ভারতে যেহেতু জ্যোতিষীর সংখ্যা বেশি। তাই তাদেরও শুভাশুভ সংখ্যা গণনা অনুসারেও এই তারিখটি বাছাই করছে ভাবি দম্পতিরা।ইয়োগার জন্য একটি খারাপ দিন হিসেবে বিবেচিত হয় যা শুভ কাজের সামনে প্রতিবন্ধকতা ও তা সংঘটনের কালকে বিলম্বিত করে। কিন্তু ভালো দিক হচ্ছে যখন তিনজনের অধিক ব্যক্তি একসঙ্গে এই দিনে কিছু করার সংকল্প করে তখন তা ওই ব্যক্তিদের জন্য খ্যাতি ও স্বীকৃতি নিয়ে আসে।

 

Leave a comment

You must be Logged in to post comment.