Published On: Mon, Mar 24th, 2014

হুমায়ূন আহমেদের ‘অতশী’ হচ্ছেন জ্যোতি

Share This
Tags

jotika-joyti-actressজনপ্রিয় উপন্যাসিক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘অনিল বাগচীর একদিন’। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে গড়ে উঠছে এ উপন্যাস। সেই উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এতে অভিনয় করছেন এ সময়ের জনপ্রিয় মুখ জ্যোতিকা জ্যোতি।

মোরশেদুল ইসলামের পরিচালনায় নির্মিত হবে এ চলচ্চিত্রটি। সব কিছু প্রায় চূড়ান্ত হয়েছে। আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে সিনেমার শুটিং।

এ বিষয়ে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি  বলেন, “গল্পে আমার চরিত্রটি একজন সাহসী মেয়ের। গল্পটি যাকে ঘিরে গড়ে উঠেছে সেই অনীল থাকে ভিতু। আমি, মানে ‘অতশী’ চরিত্রটি ঠিক এর বিপরীত। খুবই দারুন একটি চরিত্র।”

জ্যোতি বলেন, “আমি অতশী চরিত্রটিকে তুলে ধরার জন্য প্রস্তুতি নিচ্ছি। নিয়মিত পরিচালকের সাথে কাউন্সিলিং করছি। গল্পটি যেহেতু হুমায়ূন আহমেদের গল্প, তাই সেই বিষয়টিও মাথায় কাজ করছে। সব মিলিয়ে নিজেকে প্রতিদিনই প্রস্তুত করছি চরিত্রটি জন্য।”

চলচ্চিত্রটিতে অভিনয় করছেন- শহীদুল আলম সাচ্চু, ফারহানা মিঠু, জ্যোতিকা জ্যোতি। নাম ভূমিকায় অভিনয় করছেন নবাগত আরেফ।

এর আগে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে দুটি চলচ্চিত্র নির্মাণ করেছেন মোরশেদুল ইসলাম। এগুলো হলো- ‘দূরত্ব’ ও ‘প্রিয়তমেষু’।

নতুন ছবি ‘অনিল বাগচীর একদিন’ প্রসঙ্গে মোরশেদুল ইসলাম বললেন, ‘মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাসটিতে সাম্প্রদায়িক সম্প্রীতির গল্প সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। আমার কাছে বিষয়টি প্রাসঙ্গিক ও গুরুত্বপূর্ণ মনে হয়েছে।’

তিনি জানান, ‘অনিল বাগচীর একদিন’ উপন্যাসটির স্বত্ত্ব হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিনের নামে। তার কাছ থেকে অনুমতি নিয়েই ছবিটি নির্মাণের কাজ শুরু হচ্ছে।

Leave a comment

You must be Logged in to post comment.