Published On: Wed, Sep 18th, 2013

হরতালে নোয়াখালীতে একজন নিহত

Share This
Tags

হরতালবাংলাদেশের সুপ্রিম কোর্টের রায়ে কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে ফাঁসীর দণ্ড দেবার প্রতিবাদে জামায়াতে ইসলামীর ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচী শুরু হয় সকাল ৬টায়।হরতালে নাশকতা এড়াতে রাজধানী ঢাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। নিয়মিত পুলিশের সদস্যদের পাশাপাশি মোতায়েন করা হয় সীমান্ত-রক্ষী বাহিনী বা বিজিবি সদস্যদের।

সড়ক অবরোধ, যানবাহনে আগুন দেয়াসহ পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে রাজশাহী ও সাতক্ষীরা সহ বেশ কিছু জেলায়।নোয়াখালীর পুলিশ জানিয়েছে কোম্পানিগঞ্জ এলাকায় হরতাল সমর্থকদের ইটের আঘাতে একজন সিএনজি চালিত অটো চালক আহত হন এবং পরে মারা যান।

এছাড়া দেশের কয়েকটি জায়গায় যেখানে রাজনৈতিকভাবে জামায়াতে ইসলামীর শক্ত অবস্থান আছে সেখানে বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে।এর মধ্যে অন্যতম চট্টগ্রামের সাতকানিয়া। সকালে পুলিশের উপর হরতাল সমর্থকরা হামলা চালায় বলে খবর পাওয়া গেছে। এ সময় একজন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছে।

এদিকে হরতাল চলাকালে আজ ঢাকায় জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের কোন তৎপরতা চোখে পড়েনি। হরতাল শুরুর পরপরই ঢাকার কয়েকটি জায়গায় তারা ঝটিকা মিছিল বের করে এবং ককটেল ফাটিয়ে চলে যায়।তবে ঢাকার কয়েকটি জায়গায় হরতাল বিরোধী মিছিল চোখে পড়েছে। এসব মিছিলের মধ্যে গণজাগরণ মঞ্চের ব্যানারে এবং ক্ষমতাসীন দলের বিভিন্ন সহযোগী সংগঠনের তরফ থেকে আয়োজন করা হয়।

Leave a comment

You must be Logged in to post comment.