Published On: Thu, Sep 19th, 2013

সড়ক দুর্ঘটনায় তদন্ত ছাড়া কোনো হত্যা মামলা হবে না

Share This
Tags

M K Alamgirসড়ক দুর্ঘটনায় তদন্ত ছাড়া কোনো হত্যা মামলা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীর।

দুর্ঘটনাজনিত কারণে হত্যাকাণ্ডের ঘটনায় দণ্ডবিধির ৩০২ ধারায় করা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা। এ ছাড়া এ-সংক্রান্ত মামলাগুলো আর ৩০২ ধারায় না দেওয়ারও দাবি জানান তাঁরা। বুধবার বেলা সাড়ে ১১টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা এই দাবি জানান। পরে বেলা সাড়ে তিনটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে যোগাযোগমন্ত্রী, নৌপরিবহনমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ শ্রমিকনেতারা উপস্থিত ছিলেন।

শ্রমিকনেতারা দাবি করেন, তিন মাসের মধ্যে সব পরিবহন শ্রমিককে নিয়োগপত্র দিতে হবে। এ ছাড়া ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় নিবন্ধন তল্লাশি করার নামে পুলিশের হয়রানি বন্ধেরও দাবি জানান তাঁরা।এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট অভিযোগ থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, শ্রমিকনেতারা আরও দাবি করেছেন, হাইওয়ে পুলিশের দায়ের করা মামলা নিজ নিজ জেলায় নিষ্পত্তি করতে হবে, বাস-ট্রাক-কাভার্ড ভ্যান ছিনতাইকারীদের উপযুক্ত শাস্তি দিতে হবে এবং তদন্ত ছাড়া ছিনতাই বা ডাকাতির মামলায় কোনো চালক বা সুপারভাইজারকে গ্রেপ্তার করা যাবে না। তিনি বলেন, এসব দাবির ব্যাপারেও স্বরাষ্ট্র মন্ত্রণালয় নীতিগত ব্যবস্থা নেবে।

 

Leave a comment

You must be Logged in to post comment.