Published On: Sun, Jun 1st, 2014

সিরিয়ায় বোমা হামলায় ৪০ জন সেনা নিহত হয়েছেন

Share This
Tags

image_17539_0সিরিয়ার আলেপ্পো শহরের এক বিমান ঘাঁটিতে শনিবার বিদ্রোহীদের ট্যানেল বোমা হামলায় কমপক্ষে ৪০ সেনা নিহত হয়েছে। বিদ্রোহী গোষ্ঠি দা ইসলামিক ফ্রন্ট ওই হামলার দায়িত্ব স্বীকার করেছে। তবে তাৎক্ষনিকভাবে তাদের এই দাবির বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস বলছে, শনিবারের ওই হামলায় ২০ জন নিহত হয়েছে। ইন্টারনেটে প্রচারিত এক ভিডিও চিত্রে দেখা যায়, আলেপ্পোর জাহারাওয়া এলাকায় যেখানে হামলাটি হয়েছে বলে দাবি করা হচ্ছে, সেখানে বাতাসে ধুলা আর বর্জ উড়ছে।

প্রেসিডেন্ট বাশার আল আসাদকে ক্ষমতাচ্যূত করতে কয়েক বছর ধরে লড়াই চালিয়ে যাচ্ছে সে দেশের বিদ্রোহী গোষ্ঠিগুলো। তাদের লড়াইয়ে নতুন সংযোজন হচ্ছে ট্যানেল বোমা। সিরিয়ার সেনাবাহিনীকে লক্ষ্য করে তারা এই বোমা ব্যবহার করে থাকে। গত সপ্তাহে এই ট্যানেল বোমা দিয়ে আলেপ্পোর পাহাড়ি এলাকায় সেনাদের একটি ঘাঁটি এবং হোটেল উড়িয়ে দেয়ার দাবি করেছিল তারা ।

সিরিয়ায় বন্দুকযুদ্ধ, বিমান হামলায়, গাড়িবোমা হামলা, শেল নিক্ষেপ ইত্যাদি সহিংস ঘটনায় প্রতিদিন গড়ে ২শ লোক নিহত হয়ে থাকে। সিরিয়ার গৃহযুদ্ধে এ পর্যন্ত দেড় লাখ লোক নিহত হয়েছে এবং গৃহহারা হয়েছে আরো লক্ষ লক্ষ মানুষ।

 

 

Leave a comment

You must be Logged in to post comment.