Published On: Wed, Sep 18th, 2013

সারা দেশে জামায়াতের ৪৮ ঘন্টা হরতাল

Share This
Tags

news_image_2013-07-15_28283দলের কেন্দ্রীয় নেতা আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার রায়ের পর এক বিবৃতিতে বুধ ও বৃহস্পতিবার হরতালের কর্মসূচির ঘোষণা দেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান।

আপিল বিভাগের রায়কে ‘ভুল’ অভিহিত করে বিবৃতিতে দলের শীর্ষনেতাদের মুক্তি দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে রায়ের বিরুদ্ধে হরতাল ডাকার পর হাই কোর্ট রফিকুলকে তলব করেছিল।

মঙ্গলবার রায়ের পর চট্টগ্রাম ও খুলনায় জামায়াতকর্মীরা মিছিল থেকে হাতবোমা বিস্ফোরণ ঘটায়। চট্টগ্রামে পুলিশের একটি গাড়িতেও আগুন দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, সরকার জামায়াতকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যে জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেছে। এ সরকার ক্ষমতায় আসার পর থেকেই ইসলাম ও ইসলামী আদর্শ উৎখাতের জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করে আসছে।

আরও বলা হয়, ইসলাম বিরোধী নারী নীতিমালা প্রণয়ন, ধর্মনিরপেক্ষতার আড়ালে মাদ্রাসা শিক্ষা সংকোচনের ব্যবস্থা গ্রহণের মাধ্যমে মূলত: সরকার ইসলাম নির্মূলের ষড়যন্ত্র করছে। সরকার দেশের আলেম-উলামা, পীর-মাশায়েখ ও ইসলামী দলসমূহের উপর চরম জুলুম, নির্যাতন পরিচালনা করছে। সরকার গণগ্রেফতার, গণহত্যা ও অত্যাচার-নিপীড়নের মাধ্যমে ইসলামপন্থীদের সমূলে উৎপাটনের চেষ্টা অব্যাহত রেখেছে।

Leave a comment

You must be Logged in to post comment.