Published On: Tue, Apr 23rd, 2013

সারাদেশে পালিত হচ্ছে১৮ দলীয় জোটের হরতাল

Share This
Tags

imagesবিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৩৬ ঘণ্টার হরতালের শুরুতেই রাজধানীর কোথাও বড় কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরণ ও গাড়ী ভাঙচুরের খবর পাওয়া গেছে ।

সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে কয়েকজন নেতা-কর্মী আবস্থান করছেন। তবে মূল ফটকে ভেতর থেকে তালা দিয়ে রাখা হয়েছে। বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা অবস্থান করছেন।

মিরপুর, যাত্রাবাড়ীর ধোলাইরপাড়, মোহাম্মদপুর, তেজকুনিপাড়াসহ বিভিন্ন এলাকায় হরতালের পক্ষে বিক্ষিপ্তভাবে মিছিল হয়েছে। কয়েকটি এলাকায় ককটেল বিস্ফোরণ ও গাড়ী ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় কোনো

সকাল সাতটায় রাজধানীর মালিবাগে ১০টি ককটেল বিস্ফোরিত হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মালিবাগ এলাকায় হরতালের সমর্থনে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক দল দক্ষিণ একটি মিছিল বের করার পরপরই পুলিশ মিছিলকারীদের ধাওয়া দেয়। এসময় মিছিল থেকে ১০টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এরপর মিছিলকারীরা আশেপাশের বিভিন্ন গলিতে পালিয়ে যায়।
এ ঘটনার পর থেকে মালিবাগ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
সকাল ৭টায় মিরপুর ছয় নম্বর সেকশনের অর্কিড কমিউনিটি সেন্টারের সামনে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে।

 

রোববার দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষস্থানীয় অন্য নেতাদের জামিন আবেদন খারিজ করে দেয় আদালত।গ্রেপ্তার হওয়া দলীয় নেতাদের মুক্তি, মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে হরতাল দিয়েছে ১৮-দলীয় জোট।

Leave a comment

You must be Logged in to post comment.