Published On: Sat, Feb 22nd, 2014

বিশ্বকাপের ২.৩ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গেছে

Share This
Tags

fifa tvবিশ্বকাপের ৬৪টি ম্যাচের ২.৩ মিলিয়ন টিকেট ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে বলে ফিফা জানিয়েছে। এর মধ্যে সম্প্রতি র‌্যানডম ফেসে পাঁচ লাখেরও বেশি টিকেট বিক্রি হয়েছে। আরো এক লাখ ৫৯ হাজার টিকিট বিক্রির অপেক্ষায় আছে। এই টিকেটগুলো ফিফার মাধ্যমে ১২ মার্চ থেকে ১ এপিলের মধ্যে একইভাবে বিক্রি করা হবে। এখানেও আগে আসলে আগে পাওযা যাবে ভিত্তিতেই বিক্রয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে। তবে সর্বশেষ এই টিকিটগুলোর মধ্যে ১২ জুন সাও পাওলোর উদ্বোধনী ম্যাচ এবং ১৩ জুলাই রিওর প্রথম ম্যাচের কোনো টিকিট নেই বলে ফিফা জানিয়েছে। এ ছাড়া কার্যত গ্রুপ পর্বে ইংল্যান্ড বনাম ইতালি, যুক্তরাষ্ট্র বনাম পর্তুগাল এবং দ্বিতীয় পর্বে পোত্রো আলেগ্রে এবং সাও পাওলোসহ বেলো হরাইজোনটের সেমিফাইনাল ম্যাচেরও টিকিট ফিফার কাছে আর অবিক্রিত নেই।
বর্তমানে যে টিকিটগুলো বাকি রয়েছে তার মধ্যে ৬০ শতাংশ ব্রাজিলিয়ানদের জন্য সংরক্ষিত আছে। পুরো বিক্রিত টিকিটের মধ্যে এর পরিমাণ ৫৭ শতাংশ।
টিকিট ক্রয়ের দিক থেকে স্বাভাবিকভাবেই ব্রাজিলিয়ান সমর্থকরা এগিয়ে আছে। সর্বমোট ৯ লাখ ৬ হাজার ৪৩৩টি টিকিট এখন পর্যন্ত তাদের জন্য দিওয়া হয়েছে। এরপরই আছে যুক্তরাষ্ট্রের সমর্থকরা। তারা কিনেছে এক লাখ ২৫ হাজার ৪৫৬টি টিকিট। এরপরের অবস্থানে যথাক্রমে আছে কলোম্বিয়া (৬০, ২৩১), জার্মানি (৫৫,৬৬৬), আর্জেন্টিনা (৫৩,৮০৯), ইংল্যান্ড (৫১,২২২) এবং অস্ট্রেলিয়া (৪০,৪৪৬)

Leave a comment

You must be Logged in to post comment.