Published On: Sat, Nov 22nd, 2014

ফুটওভার ব্রিজ ব্যবহার না করলে জেল-জরিমানা

Share This
Tags

 

briz

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজীর আহমেদ বলেছেন, যদি কেউ ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও সেগুলো ব্যবহার না করে রাস্তা পারাপার হয়, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানার মতো শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। আজ শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। আগামী ২৫ নভেম্বর থেকে এ কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি। তিনি বলেন, জরিমানা হিসেবে দুই শ টাকা অথবা ৬ মাসের জেল দেওয়া হবে।
বেনজীর আহমেদ জানান, মোবাইল কোর্ট বসানোর আগে সচেতনতার জন্য ডিএমপি ট্রাফিক বিভাগ সচেতনতামূলক ক্যাম্পিং করবে। মোবাইল কোর্ট পরিচালিত হবে রূপসী বাংলা হোটেল থেকে ফার্মগেট পুলিশ বক্স পর্যন্ত। তিনি বলেন, আমরা চাই নগরবাসীর মধ্যে সচেতনতা বৃদ্ধি পাক। তিনি বলেন, ফার্মগেইট, কারওয়ান বাজারের ব্যস্ত সড়কে দেখা গেছে অসংখ্য মানুষ ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার না করে কেবল হাত উঁচু করে বাস থামিয়ে রাস্তা পার হন। এতে তাদের যেমন জীবনঝুঁকি রয়েছে, তেমনি ট্রাফিক ব্যবস্থাপনাতেও সমস্যা দেখা দেয়।
মূলত নগরবাসীকে সচেতন করতেই পুলিশ এই উদ্যোগ নিয়েছে জানিয়ে বেনজীর বলেন, এ উদ্যোগ একটি জায়গায় কার্যকর হলে ঢাকাবাসী সচেতন হবে। আশা করছি, জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার না হয়ে ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার করবেন সবাই। সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত কমিশনার মারুফ হাসান সরদার, মিলি বিশ্বাস, আবদুল জলিল, উপকমিশনার মাসুদুর রহমান প্রমুখ।

Leave a comment

You must be Logged in to post comment.