Published On: Sun, Sep 29th, 2013

পূজোর কেনাকাটা চলছে

Share This
Tags

indexশারদীয় দুর্গাপূজা আসছে । ধূপ আর ঢাকের বাড়ির শব্দও অতি সন্নিকটে। তাই মণ্ডপ আর প্রতিমা সাজানোর পাশাপাশি আয়োজন চলছে সাজ-পোশাক নিয়েও। এরমধ্যেই সবাই পাঁচ দিনব্যাপী পূজোতে সাজ-পোশাকে যথাযথ প্রস্তুতির লক্ষ্যে শপিং শুরু করে দিয়েছেন।

পূজা উপলক্ষে মার্কেটগুলোর পাশাপাশি বুটিক হাউজগুলোও শারদীয় ফ্যাশনকে কেন্দ্র করে নতুন পোশাকের পসরা এনেছে। ছেলেদের টি-শার্ট, পাঞ্জাবির পাশাপাশি মেয়েদের জন্য রয়েছে লাল-সাদার শাড়ি ও সালোয়ার-কামিজসহ বিভিন্ন উজ্জ্বল রঙের পোশাক। কিছুদিন পর থেকেই তো ঢাকের বাড়ি পরবে।

দূর্গাপূজা খুব রঙ্গিন এক উৎসব। লাল সাদার পাশাপাশি আরও অনেক রঙের পোশাকে সাজতে দেখা যায় এ সময় সবাইকে। মোট কথা এ সময় পোশাকে উজ্জ্বল রঙের ছাপটা বেশি থাকে, তারপরও সুতির সবসময়ই আরামদায়ক।

পূজো উপলক্ষে নতুন সাজে সেজেছে ফ্যাশন হাউজগুলো। শাড়ি, ফতুয়া, টি-শার্টের পাশাপাশি এবার নিয়ে আসা হয়েছে ধুতি পায়জামা। আজিজ সুপার মার্কেটের বেশকিছু ফ্যাশন হাউজে দেখা গেল নতুন ধরণের এ পায়জামা।

এদিকে, বসুন্ধরা সিটি মার্কেটের শোরুমগুলোও সেজেছে শারদীয় সাজে। বিশেষত ‘দেশী দশ’-এ গেলেই দেখা যাবে উজ্জ্বল রঙের পোশাক। লালের আধিক্য থাকলেও সবুজ, নীল, সাদা আর বেগুনীও সমান তালে ব্যবহার করা হয়েছে পোশাকগুলোতে।

ছেলেদের জন্যও পাঞ্জাবির পাশাপাশি পাওয়া যাচ্ছে ধূতি। শার্ট, ফতুয়া কিনলেও মণ্ডপে পাঞ্জাবি চাইই চাই। পাশাপাশি একটি ধূতিও নেয়ার চিন্তা ভাবনা করে সবাই।

এছাড়াও রাজধানীর বেইলি রোড, মৌচাক, ইস্টার্ন প্লাজা, এলিফেন্ট রোড, গাউছিয়া, নিউ মার্কেটেও ক্রমেই জমে উঠছে পূজোর কেনাকাটা।

Leave a comment

You must be Logged in to post comment.