Published On: Mon, Jul 29th, 2013

নকিয়া আনছে ছয় ইঞ্চির লুমিয়া ফ্যাবলেট

Share This
Tags

n৪১ মেগাপিক্সেলের ক্যামেরাযুক্ত ‘লুমিয়া ১০২০’ ও বড় মাপের ডিসপ্লেযুক্ত ‘লুমিয়া ৬২৫’ বাজারে আনার পর এবারে ছয় ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত একটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে নকিয়া।
লুমিয়া সিরিজের প্রথম ফ্যাবলেট হিসেবে ছয় ইঞ্চি মাপের এ স্মার্টফোনটি চলতি বছরের শেষ নাগাদ ঘোষণা দিতে পারে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।
আইসিটেক নামে একটি প্রযুক্তি বিষয়ক সাইটের বরাতে এনডিটিভি জানিয়েছে, ফিনল্যান্ডের মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া থেকে সম্প্রতি ছয় ইঞ্চি মাপের একটি লুমিয়া স্মার্টফোনের তথ্য ফাঁস হয়েছে।
নকিয়া উইন্ডোজ অপারেটিং সিস্টেমনির্ভর ট্যাবলেট ও স্মার্টফোনের বৈশিষ্ট্যযুক্ত ফ্যাবলেট তৈরি করছে বলে দীর্ঘদিন ধরেই গুঞ্জন চালু রয়েছে। যদিও এ বিষয়ে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে মুখ খোলেনি। তবে, প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, নকিয়ার চমক হিসেবে আসতে পারে বড় মাপের এ ফ্যাবলেট।
সম্প্রতি চার দশমিক সাত ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত ‘লুমিয়া ৬২৫’ মডেলের স্মার্টফোন ঘোষণা তারই ইঙ্গিত দেয়। নকিয়া বর্তমানে ছয় ইঞ্চি মাপের ডিসপ্লে তৈরি করছে বলেও গুঞ্জন রটেছে। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি নোটের সঙ্গে প্রতিযোগিতায় নামতেই ছয় ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত উইন্ডোজ ফ্যাবলেট বাজারে ছাড়বে নকিয়া।
বাজার বিশ্লেষকেরা বলছেন, এ বছর ৪১ মেগাপিক্সেলের ক্যামেরাযুক্ত ‘লুমিয়া ১০২০’ ও বড় মাপের ডিসপ্লেযুক্ত ‘লুমিয়া ৬২৫’ বাজারে আনার ঘোষণা দিয়ে উদ্ভাবনী দক্ষতা দেখিয়েছে নকিয়া। অনলাইনে ফাঁস হওয়া ছবি সত্যি হলে শিগগিরই নকিয়ার উইন্ডোজ ফ্যাবলেট নতুন উদ্ভাবন হবে।

Leave a comment

You must be Logged in to post comment.