Published On: Fri, Apr 19th, 2013

গ্রীসে ৩৩ বাংলাদেশী গুলিবিদ্ধ

Share This
Tags

Bangladeshi Workers in Greeceবুধবার বাংলাদেশ সময় রাত ১০টার দিকে প্রায় ২০০ শ্রমিক বকেয়া বেতনের দাবিতে জড়ো হলে খামারের তিন তত্ত্বাবধায়ক তাঁদের ওপর গুলি চালান। এ ঘটনায় ৩৩ বাংলাদেশী শ্রমিক গুলিবিদ্ধ হয়। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।গ্রীসের দক্ষিণাঞ্চলে পেলোপনেসিয়ান গ্রামে নিয়া ম্যানোলাদা এলাকায় একটি স্ট্রবেরী খামারে এ ঘটনা ঘটে।নিয়া ম্যানোলাদা এলাকাটি স্ট্রবেরী চাষের জন্য বিখ্যাত। গ্রীসের রাজধানী এথেন্স থেকে ২৬০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত নিয়া ম্যানোলাদা এলাকায় স্ট্রবেরী খামারে বাংলাদেশীসহ বিভিন্ন দেশের কয়েক হাজার অভিবাসী শ্রমিক কাজ করেন।

আহত শ্রমিকদের দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রেতরাস বন্দর হাসপাতালে ভর্তি করা হয়েছে।জানা গেছে, গত ছয় মাস ধরে শ্রমিকদের বেতন দেওয়া হচ্ছে না। বুধবার প্রায় ২০০ শ্রমিক বেতনের দাবি করলে তাদের উপর গুলি চালায় বাগান কর্তৃপক্ষ।গ্রীস সরকার এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে। সরকারের মুখপাত্র সিমোস কেদিকোগলু বলেন, এই হামলা অমানবিক এবং গ্রীসের নৈতিকতার বিরোধী। তিনি দ্রুত দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন।

গ্রীসে বাংলাদেশী শ্রমিকদের উপর গুলি বর্ষণের ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে একজন বাগানের মালিকও রয়েছেন।

 

Leave a comment

You must be Logged in to post comment.