Published On: Thu, Jun 20th, 2013

গণমাধ্যম ও রাজনৈতিক দল নারী বান্ধব নয় – ইনু

Share This
Tags

20130227-inuঢাকা : গণমাধ্যম ও রাজনৈতিক দলগুলো এখনো নারী বান্ধব হয়ে ওঠেনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাউথ এশিয়া ওমেন ইন মিডিয়া আয়োজিত সিচুয়েশন অব ফিমেল জার্নালিষ্ট ইলেক্ট্রনিক মিডিয়া ইন বাংলাদেশ শীর্ষক এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

টেড ইউনিয়নে নারী শ্রমিকের অধিকারের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, টেড ইউনিয়নে নারীদেরে জন্য বিশেষ পদকের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রাষ্ট্রের কোন রাজনৈতিক দল নারীদের গুরুত্বদেন না উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের কোন রাজনৈতিক দল নারীদের ইস্যু নিয়ে কখনো কোন পদক্ষেপ গ্রহণ ও আলোচনা করে না।

সভ্যতা ও সমাজকে টিকিয়ে রাখার জন্য নারীদের ক্ষমতায়নের রাজনৈতিক দল, কর্পোরেট হাউজ ও গণমাধ্যমকে নারীদের বিশেষ গুরুত্ব দিতে হবে।

নারী সাংবাদিকরা তাদের নিজ নিজ কর্মপ্রতিষ্ঠানে নানা প্রতিকূলতাকে জয় করে নারী হিসাবে নয় সাংবাদিক হিসাবে স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সমাজে কুসংস্কারে জন্য নারীদের কর্মক্ষেত্রে ছোট করে দেখা হয় বলেও মন্তব্য করেন তিনি।

নারীরা এখন আর কোন অবস্থায় পিছিয়ে নেই উল্লেখ করে ইনু বলেন, নারীরা রাষ্ট্রীয়, রাজনীতিসহ সর্বক্ষেত্রে নিজেদের অবস্থানকে শক্ত করে নিতে সক্ষম হয়েছে বলেও তিনি মনে  করেন।

Leave a comment

You must be Logged in to post comment.