Published On: Mon, Nov 2nd, 2015

খুলনার মেয়র মনি বরখাস্ত হলেন

Share This
Tags

meyor moni khulna

নাশকতার মামলায় আসামি করে পুলিশের অভিযোগপত্র দাখিলের পর খুলনা সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা মনিরুজ্জামান মনিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে আজ সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি।
এ ব্যাপারে জানতে চাইলে মন্ত্রণালয়ের উপ-সচিব সরোজ কান্তি নাথ বলেন, বিভিন্ন মামলায় এই মেয়রের বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হওয়ায় সিটি করপোরেশন আইনের ১২ (১) ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি আরো বলেন, আইন অনুযায়ী প্যানেল মেয়রদের মধ্য থেকে কাউকে এখন খুলনার মেয়রের দায়িত্ব দেওয়া হবে।
পুলিশ সূত্রে জানা যায়, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা দুটি মামলায় গত ১১ জুন মনিসহ মোট ৫৬ জন বিএনপির নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
উল্লেখ্য, ২০১৩ সালে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে পরাজিত করে মেয়র হয়েছিলেন খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনি।
এদিকে বিএনপি নেতা মনির বরখাস্তের বিষয়ে বিএনপির অভিযোগ, তাদের দলের নির্বাচিত জনপ্রতিনিধিদের সরিয়ে দিতেই আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ‘মিথ্যা’ মামলা দিচ্ছে।

Leave a comment

You must be Logged in to post comment.