Published On: Wed, Oct 16th, 2013

ওয়ান ম্যাক্স ফ্যাবলেটের ঘোষণা দিল এইচটিসি

Share This
Tags

HTC-One-Clear-Leakকয়েক মাসের জল্পনা-কল্পনা এবং ইমেজ-তথ্য ফাঁসের পর তাইওয়ানের ফোন নির্মাতা এইচটিসি ঘোষণা দিল ওয়ান ম্যাক্স ফ্যাবলেটের। এই ফ্যাবলেটে আঙ্গুলের ছাপ কাজ করবে। এইচটিসি ওয়ানকে বলা হচ্ছে, অ্যানড্রয়েড নির্ভর সেরা দামের সেরা সেট। এরই বড় সংস্করণ ওয়ান ম্যাক্স ফ্যাবলেটের পর্দার আকার ৫.৯ ইঞ্চি যা সম্পূর্ণ এইচডি। যা আইফোনের সর্বশেষ সংস্করণের সমতুল্য। উল্লেখ্য, এইচটিসি ডিজাইনের ধারণা আইফোন থেকেই নিচ্ছে।

ওয়ান ম্যাক্স ফ্যাবলেটে রয়েছে, বায়োমেট্রিক ফিংগারপ্রিন্ট রিডার। তবে, অ্যাপলের সর্বশেষ সংস্করণে মত এই রিডার সামনে না রেখে পিছনের ক্যামেরা নিচে রাখা হয়েছে। এছাড়া, ফিংগারপ্রিন্ট শুধু সেট লক-আনলক করার জন্য কাজ করবে না। এটি তিনটি আঙ্গুলের তথ্য নিতে পারবে। কোনো কোনো ফিংগারপ্রিন্ট ব্যবহার করা যাবে সেটটি লক করা অবস্থায় নির্দিষ্ট অ্যাপ চালু-বন্ধ করার যাবে।

তবে ওয়ান ম্যাক্স-এর কনফিগারেশন সাধারণ ফোনের মতই। এর প্রোসেসর হচ্ছে, স্লাপড্রাগন ৬০০। এইচটিসির নিজস্ব প্রযুক্তির আল্ট্রাপিক্সেল ক্যামেরা। এছাড়া একটি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে এটিতে যা সমমানের ছোট সেটে নেই। এতে অ্যান্ড্রয়েড ৪.৩ থাকছে। অ্যান্ড্রয়েড ৪.৪-এ আপডেট করার বিষয়টি তারা পরে জানাবে। তখন বাড়তি কিছুও পাওয়া যাবে।

চলতি মাসেই ইউরোপের বাজারে আসছে ওয়ান ম্যাক্স। নভেম্বরে পাওয়া যাবে যুক্তরাষ্ট্রের বাজারে।

Leave a comment

You must be Logged in to post comment.