Published On: Sun, Jan 5th, 2014

এশিয়া কাপ হচ্ছে বাংলাদেশেই

Share This
Tags

Cricket-Asia-Cup-2014-scheduleরাজনৈতিক অস্থিরতায় এশিয়া কাপ অনুষ্ঠান নিয়ে সংশয় দেখা দিলেও শেষ পর্যন্ত বাংলাদেশই হচ্ছে এ আয়োজনের স্বাগতিক দেশ। শ্রীলঙ্কার কলোম্বোতে আজ শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় বাংলাদেশ থেকে এশিয়ার সবচেয়ে বড় এই ক্রিকেট টুর্নামেন্ট না সরানোর এই সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গণমাধ্যম ও যোগাযোগ কমিটির সভাপতি জালাল ইউনুস এ কথা জানান। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এর আগে বাংলাদেশ থেকে এশিয়া কাপ বাতিল হলে তা আয়োজন করার আগ্রহ প্রকাশ করেছিল শ্রীলঙ্কা।বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নাজিমুদ্দীন চৌধুরী বলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আমাদের উপস্থাপক চমৎকার ও গ্রহণযোগ্য ছিল। পরে তারা বাংলাদেশেই এ আয়োজন অনুষ্ঠানের সিদ্ধান্ত প্রদান করেন।

বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনকে দুশ্চিন্তায় ফেলে দেয়। বিরোধী দলের ডাকা হরতাল-অবরোধের মধ্যে সফর বাতিল করে ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ-১৯ দল দেশে ফিরে যাওয়ার পর বাংলাদেশ সফরের ব্যাপারে শঙ্কার কথা জানায় শ্রীলঙ্কা ও পাকিস্তানের ক্রিকেট বোর্ড।

অবরোধ ও হরতালের মধ্যে নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে বাংলাদেশ সফররত ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে গত ৮ ডিসেম্বর ওয়ানডে সিরিজ থেকে প্রত্যাহার করে নেয় দেশটির ক্রিকেট বোর্ড ডব্লিউআইসিবি। এ কারণে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে জানতে চায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)।

এশিয়া কাপের আগে দুটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলতে আগামী ২৪ জানুয়ারি বাংলাদেশ সফরে আসার কথা শ্রীলঙ্কা দলের।

Leave a comment

You must be Logged in to post comment.