Published On: Tue, Oct 6th, 2015

ঈশ্বরদীতে যাজককে গলা কেটে হত্যার চেষ্টা

Share This
Tags
jajok
পাবনার ঈশ্বরদীতে ব্যাপ্টিস্ট মিশনের এক যাজককে গলা কেটে হত্যার চেষ্টা করা হয়েছে। তাঁর নাম লুৎ সরকার (৫২)। তিনি ফেইথ বাইবেল চার্চের যাজক। গতকাল সোমবার সকালে ঈশ্বরদী সাঁড়া মাড়োয়ারী স্কুল এলাকার ভাড়া বাসায় দুর্বৃত্তরা তাঁকে হত্যার চেষ্টা চালায়।
পাবনার পুলিশ সুপার আলমগীর কবীর কালের কণ্ঠকে জানান, হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় ছুরির কাভার ও তাদের ব্যবহৃত লাল রঙের অ্যাপাচি ব্র্যান্ডের মোটরসাইকেল (ঢাকা মেট্রো ল ১১-৯০৫৪) ফেলে রেখে যায়।
লুৎ সরকার জানান, তাঁর বাসায় তিন যুবক এসেছিল। তাদের মধ্যে দুজন ১৫ দিন আগে একবার বাইবেলের বিষয়ে আগ্রহ দেখিয়ে তাঁর কাছে আসে। তাদের কারো নাম জানেন না জানিয়ে তিনি বলেন, যুবকরা তাঁকে জানিয়েছিল যে তাদের বাড়ি পাবনার সুজানগর উপজেলায়। বাইবেলের প্রতি তাদের আগ্রহ দেখে তিনি তাদের ঘরে এসে বসতে বলেন এবং বাইবেলের বিভিন্ন অংশ পাঠ করে শোনাতে থাকেন। এ সময় এক যুবক হঠাৎই তাঁর মুখ চেপে ধরে এবং বাকিরা তার ওপর হামলা চালায়।
লুৎ সরকারের স্ত্রী পদ্মা সরকার জানান, তাঁর স্বামী সাতক্ষীরার তালা উপজেলার গোনালি গ্রামের বানিকান্ত সরকারের ছেলে। ধর্ম প্রচারের জন্য প্রায় ১৪ বছর আগে তাঁরা সপরিবারে ঈশ্বরদীতে আসেন।
পদ্মা সরকার জানান, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে লুৎ সরকার বাইবেল পড়ছিলেন। এ সময় একটি মোটরসাইকেলে তিন যুবক তাঁদের বাসায় আসে। তাদের বয়স ২২ থেকে ২৫ বছরের মধ্যে। তারা বাইবেলের বিষয়ে আগ্রহ দেখালে লুৎ সরকার তাদের বাইবেলের বিভিন্ন অংশ পাঠ করে শোনাতে থাকেন। একপর্যায়ে ওই তিন যুবক ধারালো অস্ত্র দিয়ে লুৎ সরকারের গলায় আঘাত করে। তাঁর চিৎকার শুনে বাসার অন্য সবাই বুঝতে পারে তিনি আক্রান্ত হয়েছেন। তখন তারাও চিৎকার করতে থাকে। এ সময় যুবকরা তাদের মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যায়। আহত অবস্থায় লুৎ সরকারকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়।
পাবনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মাহমুদুর রশিদ পলাশ জানান, লুৎ সরকারের গলায় কয়েকটি সেলাই দেওয়া হয়েছে। তিনি আশঙ্কামুক্ত আছেন। লুৎ সরকার যে বাসায় ভাড়া থাকেন সেটার তত্ত্বাবধায়ক আজগর আলী জানান, আর্তচিৎকার শুনে পথচারীসহ অনেকেই ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় হামলাকারী যুবকদের একজনকে ধরে ফেললেও বাকি দুজন তাঁকে অস্ত্রের ভয় দেখিয়ে ছাড়িয়ে নিয়ে যায়।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সিদ্দিকুর রহমান জানান, তাঁরা মোটরসাইকেলের বিষয়ে খোঁজ নিয়ে জেনেছেন, ঢাকার ৪৭ মহাখালী তাজউদ্দীন সরণি এলাকার মুহম্মদ হাফিজের ছেলে আলাউদ্দিনের নামে সেটা নিবন্ধন করা। তবে অনুসন্ধানে নিবন্ধনটি ভুয়া নামে করা হয়েছে বলে তাঁরা নিশ্চিত হয়েছেন।
এদিকে দিনদুপুরে একজন খ্রিস্টান যাজককে হত্যাচেষ্টার ঘটনাকে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা স্পর্শকাতর বিষয় হিসেবে দেখছেন। গতকাল দুপুরে রাজশাহী থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে আসে। দলের নেতৃত্বদানকারী পরিদর্শক কে এম ইনাম আহমেদ কালের কণ্ঠকে জানান, পুলিশের তদন্তে টেকনিক্যাল বিষয়ে সহযোগিতা করার জন্য তাঁরা কাজ করছেন।
গতকাল সন্ধ্যা ৬টায় এই প্রতিবেদন লেখার সময় ঈশ্বরদী থানায় এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান।

সুত্র – কালের কণ্ঠ

Leave a comment

You must be Logged in to post comment.