Published On: Wed, Dec 2nd, 2015

অনলাইন পত্রিকার নিবন্ধন শুরু

Share This
Tags

Bd-all-newpaper-logo

অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকার নিবন্ধন কার্যক্রম শুরু করেছে সরকার। এখন থেকে নতুন অনলাইন পত্রিকা করতে হলে নিবন্ধন করতে হবে। আর বর্তমানে চলমান অনলাইন পত্রিকা প্রকাশকদেরও নিবন্ধিত হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন করে এ নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করা যাবে। সোমবার (০৯ নভেম্বর) তথ্য অধিদফতর থেকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করা হয়েছে।

তথ্য বিবরণীতে বলা হয়, দেশের অনলাইন পত্রিকা  প্রকাশকদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সুযোগ-সুবিধা নিশ্চিত করা এবং অপসাংবাদিকতা রোধে সরকার এ নিবন্ধন কার্যক্রম চালু করেছে।

এ লক্ষ্যে নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। ফরম এবং প্রত্যয়নপত্রের নমুনা তথ্য অধিদফতরের ওয়েবসাইটে (www.pressinform.portal.gov.bd) পাওয়া যাবে।

এছাড়া নিবন্ধনের জন্য ফরম ও প্রত্যয়নপত্রের নমুনা সাময়িকভাবে তথ্য অধিদফতরের প্রটোকল শাখা থেকে সংগ্রহ করা যাবে। জমা দেওয়া তথ্যাদি যাচাই-বাছাইয়ের পর অনলাইন পত্রিকাটির নিবন্ধন দেবে তথ্য অধিদফতর।
এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য তথ্য অধিদফতরের প্রটোকল শাখায় (ফোন নম্বর: ৯৫১৪০৬৫ অথবা মোবাইল নম্বর: ০১৭১৫ ২৫৫ ৭৬৫) যোগাযোগ করা বলা হয়েছে।

Leave a comment

You must be Logged in to post comment.