Published On: Sat, Jun 18th, 2016

শেষ মুহূর্তের গোলে ইতালির জয়

Share This
Tags

Italy-vs-Sweden-Prediction-and-Betting-Tips-EURO-2016

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হলো ইতালির। ইউরো চ্যাম্পিয়নশিপের শুক্রবারের খেলায় ৮৮ মিনিটে এডারের চমত্কার এক গোল সুইডেনের স্বপ্ন ভেঙ্গে দিল। ১-০ গোলে বিজয় ছিনিয়ে নিল বর্তমান রানার্স-আপ ইতালি।

ইউরো-২০১৬ এর লড়াইয়ে এটি তাদের টানা দ্বিতীয় জয়।‘ই’ গ্রুপে থাকা ইতালি প্রথম ম্যাচে বেলজিয়ামকে হারিয়েছে ২-০ গোলে। আজকের জয়ে পরের রাউন্ড নিশ্চিত হলো ইতালির।

অন্যদিকে আয়ারল্যান্ড রিপাবলিকের সঙ্গে হারতে হারতে আত্মঘাতী গোলে ১-১ ব্যাবধানে ড্র করেছিল সুইডেন। সেবার  কোনোমতে পার পেলেও এবার ইতালির হাত থেকে আর রেহাই পেল না।

ইব্রাহিমোভিচের মতো তারকা থাকার পরও দলটির আক্রমণভাগ টানা দ্বিতীয় ম্যাচেও জ্বলে উঠতে পারেনি। দুই ম্যাচে ১৮০ মিনিটের লড়াইয়ে একবারও প্রতিপক্ষের গোল লক্ষ্য করে শট নিতে পারেনি তারা। গ্রুপের শেষ ম্যাচে সুইডিশদের প্রতিপক্ষ ফিফা র‌্যাংকিং অনুযায়ী ইউরোপের সেরা দল বেলজিয়াম।

প্রথম ম্যাচে শক্তিশালী বেলজিয়ামকে হারানো ইতালির তুলুজে শুক্রবার বিকেলে ম্যাচের শুরুটা হয় সাধারণ মানের। প্রথমার্ধে বল দখলে তাদের চেয়ে অনেকটাই এগিয়ে ছিল সুইডেন।

অনেকটা মাঝমাঠ কেন্দ্রিক প্রথমার্ধের ফুটবলের পর দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমে ওঠার ইঙ্গিত মেলে। কিন্তু গোলের ভালো কোনো সুযোগ তৈরি হয়নি।