Published On: Thu, Nov 20th, 2014

প্রথম দিনেই জমজমাট ছাড়ের মেলা

Share This
Tags

discount-fair

ঢাকার সামরিক জাদুঘর মাঠে শুরু হলো তিন দিনের ডিসকাউন্ট ফেয়ার- ২০১৪। এক্সপো মেকারের আয়োজনে প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হওয়া এই মেলা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। প্রথম দিনেই ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মেলা।

ওখানেই ডটকমের স্টলে ফারজানা’স কালেকশন বিভিন্ন পোশাকে বিশেষ ছাড়ে বিক্রি হচ্ছে। ফ্যাশন হাউজটির পরিচালক ফারজানা আক্তার তানিয়া বলেন, ‘মেলায় মেয়েদের বিভিন্ন পোশাক বিশেষ ছাড়ে বিক্রি করছি।’

আইপিডিসির হেড অব রিটেইল বিজনেস কাজী সামিউর রহমান বলেন, ‘এই মেলায় আমার ওখানেই ডটকমের স্টল থেকে অটো লোন, হোমলোন এবং ডিপোজিট প্রোডাক্টসহ আমাদের ব্র্যান্ডের প্রমোশন করছি।’

স্মার্ট টেকলোজিস (বিডি) লিমিটেডের প্রোডাক্ট হেড মুজাহিদ আল বেরুনী সুজন জানান, মেলায় তারা ডিজিটাল ভিলেজ তৈরি করেছেন। এই ভিলেজের মাধ্যমে তথ্য-প্রযুক্তি পণ্যগুলো মানুষের হাতের নাগালে পৌঁছে দেয়ার প্রয়াসেই এই ডিসকাউন্ট দেয়া হচ্ছে। মেলায় স্মার্ট ডিজিটাল ভিলেজে ১৭ হাজার টাকায় ল্যাপটপ বিক্রি হচ্ছে। এছাড়া স্মার্ট ভিলেজে বিভিন্ন কোম্পানি ল্যাপটপ ৫০ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে।

মেলায় আয়োজন সম্পর্কে এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, মেলায় খুবই ভালো সাড়া পাচ্ছেন তারা। আগামীকাল শুক্রবার ক্রেতা দর্শনার্থী আরো বাড়বে বলে তাদের আশা।

ডিসকান্ট মেলায় ই-কমার্স, আইটি-টেলিকম, অটোমোবাইল, হোম অ্যাপলাইন্স, হোটেল এন্ড ট্যুরিজম, ফ্যাশনসহ নানা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে অংশগ্রহণ করছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড, এইচটিএস কর্পোরেশন, জেডকাইট৯, আরএস টেকনোলজিস, ডিএক্স জেনারেল, সিমেন্স বাংলাদেশ, ওখানেই ডটকমসহ বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান।

আয়োজকরা জানান, প্রথম বারের মতো আয়োজিত এই মেলায় ৩টি প্যাভিলিয়ান ও ৫৪টি স্টল আছে। এছাড়া গেম প্রিয়দের জন্য থাকছে একটি সুবিশাল গেমিং জোন। এখানে গেম খেলে গেমাররা প্রতিযোগিতা মাধ্যমে জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামীকাল শুক্রবার বিডিওএসএন ও বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি সারা দিন ব্যাপী বিজ্ঞানের বিভিন্ন উপকরণ প্রদর্শণ করবে। এছাড়া মেলায় দু’টি আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। মেলায় প্রতিদিন নানা অনুষ্ঠানের আয়োজন থাকবে।

এবারের মেলায় টাইটেল স্পন্সর এডু মেকার, কো-স্পন্সর টেকশহর ডটকম ও ঢাকা ফুডিস। অটোমোবাইল জোন স্পন্সর কারমুডি। পার্টনার হিসেবে আছে এবিসি রেডিও, এখনি ডটকম এবং ইনটান্স রেস্টুরেন্ট। মেলায় প্রবেশ মূল ২৫ টাকা। তবে দর্শনার্থীদের ৫ টাকা ডিসকাউন্টে মেলায় প্রবেশে সুযোগ থাকছে।

প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। সুত্র – বাংলা মেইল ২৪

Leave a comment

You must be Logged in to post comment.