Published On: Sat, Nov 9th, 2013

কবর থেকে উঠে এলো এক ব্যক্তি!

Share This
Tags

graveyardকবরস্থানে মা-বাবার কবর দেখতে গিয়ে জীবনের সবচেয়ে বড় ধাক্কাটি খেলো এক নারী। ওই ব্রাজিলিয়ান নারী দেখলো হাত নাড়াচাড়া করতে করতে কবর থেকে শেষ পর্যন্ত উঠে এলো এক ব্যক্তি! ঘটনাটি ঘটেছিল ব্রাজিলের সাও পাওলোর ফেরায দে ভাসকনসেলস্ এর একটি কবরস্থানে। মা-বাবার কবরের সামনে যাওয়ার পর সে শুনতে পাচ্ছিল আশপাশে কোথাও থেকে যেন মৃদু আওয়াজ হচ্ছে। অবাক হয়ে দেখলো হাত নাড়তে নাড়তে কবর থেকে বের হওয়ার চেষ্টা করছে এক লোক! ‘আমি মারাত্মক ভয় পেয়েছিলাম। আমি মনে করেছিলাম মরা লোকটি কবর থেকে বের হয়ে আসছে’ আতঙ্কিত নারীটি বলছিল। ‘সে তার মাথা এবং হাত দুটো বের করে বের হওয়ার আপ্রাণ চেষ্টা করছিল’ যোগ করেন ওই নারী। তার নাম যেন জানানো না হয় এই অনুরোধ করেছেন সাংবাদিকদের।

প্রথম দেখাতেই সে চিৎকার করে দৌড়ে চলে যায় ওখান থেকে। তারপর জরুরি সেবাকেন্দ্রে ফোন দেন। তারা এসে দেখেন যে মাটির নীচে অর্ধেক চাপা পড়ে আছে লোকটির। ওই নারী জানান, প্রথমে পুলিশ তার কথা বিশ্বাস করেনি। এই কৌতুক করে সময় নষ্ট করার জন্যে পুলিশ তাকে অভিযুক্ত করে। ‘তারা আমাকে বারবার জিজ্ঞেস করছিল: আপনি কি সিরিয়াস? কৌতুক করছেন না তো?’ যোগ করেন তিনি। শেষ পর্যন্ত পুলিশকে আশ্বস্ত করতে ব্যর্থ হয়ে গোরস্থান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন এবং তাদেরকে ঘটনার সত্যতা নিয়ে পুলিশকে নিশ্চিত করতে বলেন তিনি।

ইউটিউবে একটা ভিডিওতে দেখা যায়, ধূসর জাম্পার পরিহিত একটা লোক যার অর্ধেক শরীর মাটিতে ঢাকা তাকে উদ্ধার করছে উদ্ধারকর্মীরা। ব্রাজিলের টিভিতে দেখানো আরেকটি ভিডিওতে দেখা যায়, প্রায় মৃত একটা লোক। জরুরি অক্সিজেন দেয়া হওয়ার পর সে শ্বাস নিচ্ছে মনে হলো। ফেরায দে ভাসকনসেলস-এর একটি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন তিনি। হাসপাতালের একটি উৎস থেকে জানা যায়, সে হয়তো তার জীবনটা ফিরে পেল। শিগগিরই তার কিছু মনস্তাত্ত্বিক পরীক্ষা করানো হবে।

পুলিশ মনে করছে, সে একজন নগর শ্রমিক। শহরের অন্য কোনো অংশে কোনো এক মারামারিতে জড়িত হয়েছিল হয়তো। অজ্ঞান হয়ে যাওয়ায় মৃত মনে করে এই গোরস্থানে নিয়ে আসে তারা। একটি খালি কবরে ফেলে দিয়ে কিছু মাটি দিয়ে চাপা দিয়ে ওখান থেকে পালিয়ে যায় দৃর্বৃত্তরা। জ্ঞান ফিরলে গোঙাচ্ছিল লোকটি এবং হাত বের করে উঠতে চাচ্ছিল। আর এতেই নজরে পড়েন পাশে দাঁড়ানো ওই নারীর। পুলিস কর্মকর্তারা জানান, একাধিক লোকের সঙ্গে তার মারামারি হয়েছিল। কোনো ‘ঘৃণ্য প্রতিহিংসা’ চরিতার্থ করার জন্য লোকটিকে মেরে এ খালি কবরটিতে চাপা দিয়ে যায়। তার জীবন ওখানেই শেষ হয়ে যেত যদি না ওই নারী তখন তার মা-বাবার কবরে যেতেন!

Leave a comment

You must be Logged in to post comment.