Published On: Tue, Jul 8th, 2014

ঈদ ফ্যাশন ২০১৪

Share This
Tags

imagesশাড়ি বা সালোয়ার-কামিজ নয়, কিশোরী চাইছে তার নিজস্ব স্টাইল অনুযায়ী পোশাক পরতে। বাবার সঙ্গে গিয়েই হয়তো পাঞ্জাবি কিনবে ছেলেটি। কিন্তু পাঞ্জাবি হওয়া চাই একদম তার মনের মতোই। এই ঈদে কেমন হবে কিশোর-কিশোরীর পোশাক—দেখে নিন এই আয়োজনে।

ফ্যাশন হাউসগুলো ঘুরে দেখা গেল, ঈদ উপলক্ষে কিশোর-কিশোরীদের জন্য রয়েছে আলাদা আয়োজন। বড়দের পোশাকে ততটা ভিন্নতা চোখে না পড়লেও বৈচিত্র্যময় নকশা আর কাটছাঁটের ভিন্নতা দেখা গেল তাদের পোশাকে। ১২ থেকে ১৯ বছরের কিশোর কিশোরীরা   পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগটাও থাকে বেশি।এবারের ঈদে লা রিভে টিনএজদের পোশাকে থাকছে প্রাচীন ভারতীয় ও মরোক্কান ঐতিহ্যের ছোঁয়া। ব্রাশ পেইন্টের মাধ্যমে করা হয়েছে উজ্জ্বল রঙের ব্যবহার।
বাজার ঘুরে দেখা গেল, এবার শুধু নকশাই নয়, পোশাকের কাটছাঁটেও থাকছে ভিন্নতা। প্রজাপতি নকশার প্যাটার্নে তৈরি হয়েছে টিউনিক। কামিজের ঘেরেও থাকছে বৈচিত্র্য। বেশি ঘের দেওয়া কামিজ তো আছেই। পাশাপাশি চলছে লম্বা টপ বা কামিজে অসমান দৈর্ঘ্য অর্থাৎ সামনে বেশি ঘের, পেছনে কম, আবার পেছনে বেশি, সামনে কম ঘেরের নকশারপোশাক। ফতুয়া বা কুর্তায় থাকছে জ্যামিতিক কাটথাকছে আনারকলি ঘরানার একধরনের লম্বা পোশাকের আয়োজন। এখন স্লিভলেস পোশাক বেশ চলছে, তাই কিছু পোশাকের হাতায় নতুনত্ব আনতে করা হয়েছে পাইপিংয়ের ব্যবহার। কামিজ আর টপের লম্বা হাতায় থাকছে লেস।
জিন্স সব সময়ই পছন্দের পোশাক, নানা রকম ছাপা নকশার প্যান্টও এখন বেশ চলছে। এ ছাড়া পালাজ্জো তো আছেই।
কিশোরীদের পছন্দের পোশাক হিসেবে ‘তাগা’ বরাবরই জনপ্রিয়। আড়ং দেখা গেল, সুতি, মসলিন, জয়শ্রী সিল্ক, অ্যান্ডি সিল্কের কাপড়ে তৈরি পোশাকে থাকছে নকশি কাঁথা, লোকজ মোটিফে ব্লকপ্রিন্টের কাজ। দুই পাশে পকেটসহ শার্ট নকশার কিছু পোশাকের আয়োজনও থাকছে। কিশোরীদের জন্য পোশাকের সঙ্গে মিলিয়ে অন্যান্য অনুষঙ্গ যেমন ব্যাগ, জুতা তো আছেই।
শুধু ঈদের দিনই নয়, সারা বছরই যাতে টিনএজ ছেলেরা পরতে পারে । এই বিষয়টি মাথায় রেখে সাজানো হয়েছে ওয়েস্ট রঙের ঈদ আয়োজন। ঈদটা এবার বর্ষার সময় হচ্ছে, তা ছাড়া গরমও থাকছে। তাই এই দুটি বিষয়ই প্রাধান্য দিয়ে পোশাকে হালকা ও গাঢ় দুটি রঙের ব্যবহার করা হয়েছে। টি-শার্ট বা পাঞ্জাবি যেটাই হোক, তাতে বেশ রঙের বাহার দেখা যাচ্ছে।
কিশোর বয়সে মেকআপের বাহার নয়, বরং তরুণ ত্বকের দীপ্তি ফুটে ওঠে—এমন সাজই চাই। চুলে নানা স্টাইল করা যেতে পারে। এলোমেলো বেণিতে থাকতে পারে রংচঙে ক্লিপ, ফিতার নকশা। উঁচু পনিটেইলও বেশ মানায়।
এখন সাজে উজ্জ্বল বা নিয়ন রঙেরই প্রাধান্য। তবে খুব উজ্জ্বল রঙের লিপস্টিক ব্যবহার না করে বরং নেইল আর্টে বৈচিত্র্য আনা যেতে পারে। চোখে থাকতে পারে হালকা কাজল।

Leave a comment

You must be Logged in to post comment.