Published On: Tue, Jun 18th, 2013

বৃষ্টিতে সঙ্গী রেইনকোট

Share This
Tags

imagesচলছে জ্যৈষ্ঠ মাস। কিন্তু বৃষ্টির ধরন দেখে মন হয় এটা যেন আষাঢ়-শ্রাবণ। সকাল, দুপুর কিংবা সন্ধ্যা যখন তখই নামছে বৃষ্টি। আর এতে স্কুল, অফিসগামী মানুষ পড়ছে বিপাকে।

তবে ঘরে বসে থাকলে তো আর চলবে না। প্রয়োজনের তাগিদে ঘর থেকে বাইরে যেতেই হবে। বৃষ্টিতে বাড়ির অনেকেই ছাতা ব্যবহার করে থাকেন। তবে বর্তমানে রেইনকোটের কদর বাড়ছে দিন দিন।

স্কুলগামীদের জন্য ছাতার চাইতে রেইনকোটই বেশি উপযোগী। এতে নিজেকে বৃষ্টি থেকে রক্ষার পাশাপাশি স্কুল ব্যাগটিও রক্ষা করা সম্ভব হয়। তাছাড়া যারা মোটরসাইকেল চালান তাদের জন্যতো রেইনকোট আবশ্যক।
বর্তমানে ফ্যাশেনেবল মানুষের কথা মাথায় রেখে বিভিন্ন ডিজাইন ও রঙের রেইনকোট তৈরি হচ্ছে। বড়দের জন্য নীল, কালো, অ্যাশ, হলুদ, সবুজ রঙের রেইনকোট পাওয়া যায় বাজারে।

শিশুদের জন্য হলুদ, গোলাপী, আকাশি রঙসহ বিভিন্ন রঙের রেইনকোট পাওয়া যায়। শিশুরা যেহেতু রঙ-বেরঙের জিনিস পছন্দ করে তাই শিশুদের রেইনকোটের বেলায় রঙটাকে প্রাধান্য দেয়া হয় বেশি।

রেইনকোটের মান
রেইনকোটর মান নির্ভর করে কাপড়ের ঢালাই ও পিভিসির কোয়ালিটির ওপর। কাপড়ের কোট যদি মোটা ও নরম হয় তাহলে বোঝা যাবে কাপড়ের ঢালাই ও পিভিসি ভালো। পাতলা ও খসখসে হলে কাপড় নিম্নমানের।

দাম

বড়দের রেইনকোটর  ৪০০ –  ৫০০ থেকে ১৫০০ – ২০০০  টাকার মধ্যে পাওয়া যায়। আর শিশুদের রেইনকোটের ২৫০ থেকে ৫০০ টাকার মধ্যেই পাওয়া যাবে।

যেখানে পাবেন
গুলিস্তান, নিউমার্কেটসহ ছোট বড় সব মার্কেটে পেয়ে যাবেন আপনার পছন্দের প্রয়োজনীয় রেইনকোট।

Leave a comment

You must be Logged in to post comment.