Published On: Sun, Jun 16th, 2013

বৃষ্টিতে উৎসবের সাজ

Share This
Tags

imagesআমাদের প্রায়ই বিভিন্ন উৎসবে যেতে হয়। কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য আমরা পরিপাটি হয়ে যেতে চাই। তবে, ব্যস্ততা এবং সময়ের অভাবে পার্লারে গিয়ে তৈরি হওয়া হয়ে ওঠে না। এই বৃষ্টির সময় ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি জেনে নিলে প্রয়োজনে কাজে দেবে। প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। ময়েশ্চারাইজার মেখে ১০ মিনিট অপেক্ষা করুন ত্বকের যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে, সেখানে কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে মিশিয়ে নিন বৃষ্টির দিনে বাইরে যাওয়ার সময় লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করবেন।
ফাউন্ডেশন লাগানোর পর এক টুকরো বরফ পুরো মুখে হালকাভাবে নিন। এসময় হালকা মেকআপই ভালো। কপালে ছোট গোল টিপ পরতে পারেন। মাশকারা এড়িয়ে হালকা আইশ্যাডো দেয়া যেতে পারে মেকআপে। ব্যবহার করতে পারেন হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ এবং অবশ্যই ব্রাউনের সব রং। হালকা ফেইস পাউডার আর ঠোঁটে লিপিস্টিক লাগিয়ে সাজ শেষ করুন।
সকালের রোদ দেখে বাইরে বের হবার পর এক পশলা বৃষ্টি নষ্ট করে দিতে পারে আপনার সাজগোজ। তাই পোশাকটাও ভেবেচিন্তে নির্বাচন করাটাই ভালো। বর্ষায় পাতলা শাড়ি এড়িয়ে চলুন।
বাড়ি ফিরে ভালোভাবে মেকআপ তুলতে হবে। এ জন্য দরকার মেকআপ ক্লিনজার। তুলার সাহায্যে ক্লিনজার দিয়ে ভালোভাবে মেকআপ তুলুন। এরপর ফেস ওয়াশ দিয়ে ধুয়ে নিন। পরিষ্কার ত্বকে ক্রিম অথবা নাইট ক্রিম ব্যবহার করুন।

 

Leave a comment

You must be Logged in to post comment.