Published On: Mon, Apr 15th, 2013

ছুটি বাতিলের দাবিতে বিক্ষোভ!!

Share This
Tags

শুক্র ও শনিবার বিশ্বjagannath universityবিদ্যালয় খোলা রাখাসহ গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার বেলা একটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। পরে তাঁরা মিছিল নিয়ে ক্যাম্পাস ঘুরে প্রশাসনিক ভবনের সামনে যান। সেখানে তাঁরা সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জড়ো হতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। বেলা একটার দিকে কয়েকশ সাধারণ শিক্ষার্থী বিক্ষোভ মিছিল শুরু করেন। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীরাও তাঁদের সঙ্গে যোগ দেন।

এ সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ বিভাগে ছয় মাসের সেমিস্টার শেষ করতে দেড় থেকে দুই গুণ বেশি সময় লাগছে। তাঁদের আশঙ্কা, রাজনৈতিক অস্থিরতার কারণে সেশনজটের মাত্রা আরও বেড়ে যাবে। তাই বাধ্য হয়েই তাঁরা শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয় খোলা রাখাসহ গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছেন। দাবি আদায়ে আগামীকালও বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন অবরোধ করবেন তাঁরা।

গত মার্চ মাসে রাজনৈতিক অস্থিরতা ও হরতালের কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খোলা ছিল মাত্র নয় দিন। হরতালের জন্য নয় দিন এবং সরকারি ও সাপ্তাহিক ছুটির জন্য ১৩ দিন ক্লাস-পরীক্ষা হয়নি। এ ছাড়া জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ২৪ দিন বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল। এর মধ্যে সরকারি ছুটি ছিল ১৭ দিন। হরতালের কারণে বন্ধ ছিল সাত দিন।

Leave a comment

You must be Logged in to post comment.