Published On: Tue, Dec 30th, 2014

এয়ার এশিয়া সাগরে ভেঙে পড়েছে

Share This
Tags

air asia

অবশেষে নিখোঁজ এয়ার এশিয়ার নিখোঁজ বিমান কিউজেড ৮৫০১-র হদিস মিলেছে। জাভা সাগরেই বিমানটি ভেঙে পড়েছে বলে ঘোষণা করেছে ইন্দোনেশিয়া। ধ্বংশাবশেষের আশেপাশ থেকে অন্তত ৪০টি মৃতদেহও উদ্ধার করা হয়েছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বোর্নিও উপকূলের অদূরে অন্তত ৪০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে পাওয়া গেছে কিছু ধ্বংসাবশেষ।
এগুলো যে নিখোঁজ ফ্লাইট কিউজেড ৮৫০১ এরই ধ্বংসাবশেষ, ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির প্রধান বাংবাং সোলিস্টিও তা নিশ্চিত করেছেন বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।
তবে এয়ার এশিয়ার বিমানটির কাঠামো এখনো উদ্ধারকারীরা খুঁজে পাননি। ওই বিমানের আরোহীদের কারো বেঁচে থাকার আশাও তারা আর করছেন না।
সাগরে ভাসমান দেহগুলোর ছবি টেলিভিশনে দেখানো হলে ইন্দোনেশিয়ার সুরাবায়ায় একটি রেসকিউ সেন্টারে উপস্থিত স্বজনরা ডুকরে কেঁদে ওঠেন। কয়েকজন সংজ্ঞাও হারান।
তাদের সান্ত্বনা দিয়ে সুরাবায়ার মেয়র ত্রি রিশমাহারিনি বলেন, “আমাদের শক্ত হতে হবে। তারা আর এখন আমাদের নয়। তারা স্রষ্টার কাছে ফিরে গেছেন।”
এই সুরাবায়ার জুয়ানডা বিমানবন্দর থেকেই ১৬২ জন আরোহী নিয়ে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে যাওয়ার পথে স্থানীয় সময় রোববার সকালে নিখোঁজ হয় এয়ারবাস ৩২০-২০০ মডেলের বিমানটি। কোনো ধরনের সতর্ক সংকেত ছাড়াই জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে উড়োজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Leave a comment

You must be Logged in to post comment.