Published On: Thu, Jul 24th, 2014

ঈদ উপলক্ষে ট্রেনে করে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ

Share This
Tags

indexট্রেনে চড়ে বাড়ি ফেরা শুরু হয়েছে ঘরমুখো মানুষের।  ঈদ উপলক্ষে ট্রেনে চড়ে বাড়ি যাচ্ছেন মানুষ। এদিকে ২৮ জুলাইয়ের (শেষ দিন) আগাম টিকিট বিক্রি চলছে কমলাপুর রেলস্টেশনে।
বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শেষ দিনের আগাম টিকিট বিক্রি শুরু হয়। ৫ দিন ধরে অগ্রিম টিকিট বিক্রি করছে রেলওয়ে। টিকিট প্রত্যাশীরা ২০ টি কাউন্টারে লাইন ধরে টিকিট সংগ্রহ করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হচ্ছে এই লাইন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত ২২ টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। এর মধ্যে সুন্দরবন ট্রেনটি ৩৫ মিনিট দেরীতে স্টেশন ছাড়ে বলে রেলস্টেশন কর্মকর্তারা জানান।
সকাল ১০ টায় ঘরমুখো মানুষের যাতায়াত ও টিকিট বিক্রি পরিদর্শন করেছেন রেলের মহাপরিচালক।
এসময় সাংবাদিকদের কাছে তিনি দাবি করেন- এখনও পর্যন্ত কোন যাত্রী ভোগান্তির অভিযোগ নেই। শান্তিপূর্ণভাবে মানুষ বাড়ি ফিরতে শুরু করেছেন। ট্রেনের শিডিউল বিপর্যয়রোধে ব্যবস্থা নেয়া হয়েছে।
এবার টিকিট কালোবাজারি সম্পূর্ণ বন্ধ আছে। তাই মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারছেন বলেও জানান তিনি।
সকাল সাড়ে ১০ টা পর্যন্ত ২২ টি ট্রেন কমলাপুর রেলস্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। এর মধ্যে শুধু সুন্দরবন ট্রেন ৩৫ মিনিট দেরি করেছে। বাকি সব ট্রেনই যথাসময়ে স্টেশন ছেড়েছে।  ঘুরমুখো যাত্রী এবং টিকিট প্রত্যাশী মিলিয়ে কমলাপুর রেলস্টেশনে এখন জনস্রোত। সব যাত্রীর যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ নিয়োজিত আছে। কোন টিকিট কালোবাজারি নেই। রেলওয়ে নিরাপত্তা বাহিনী, পুলিশ র‌্যাব সম্মিলিতভাবে কাজ করছে।
এবার ২৫ শতাংশ টিকিট অনলাইনের মাধ্যমে দেয়া হচ্ছে। ২০ জুলাই থেকেই শুরু হয় ঈদের আগাম টিকিট বিক্রি। প্রথম দিনে দেয়া হয়েছে ২৪ জুলাইয়ের টিকিট। ২১ জুলাই দেয়া হয় ২৫ জুলাইয়ের টিকিট। ২২ জুলাই ২৬ জুলাইয়ের এবং ২৩ জুলাই ২৭ জুলাইয়ের টিকিট দেয়া হয়।

 

Leave a comment

You must be Logged in to post comment.